সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

দোয়ারাবাজারে  বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে আলোচনা অনুষ্টিত

রফিকুল ইসলাম,দোয়ারাবাজার::সুনামগঞ্জের দোয়ারাবাজারে  সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)  এবং ১১০ বিএসএফ ব্যাটালিয়ন, জোয়াই এর মধ্যে  দোয়ারাবাজার উপজেলাধীন বাঁশতলা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১২৩১/৮-এস এর নিকটবর্তী হকনগর রেষ্ট হাউজে  বাংলাদেশের অভ্যন্তরে বুধবার(৭ সেপ্টেম্বর)  সকাল ১১ ঘটিকা হতে ১২:১৫ ঘটিকা পর্যন্ত ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) সুত্রে জানা গেছে, ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে  সৌজন্য সাক্ষাতে বর্ডার গার্ড বাংলাদেশ এর পক্ষে ১৫ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: মাহবুবুর রহমান  অপরদিকে ভারতের পক্ষে  ৯ সদস্য বিশিষ্ট বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন শ্রী সন্দীপ, কমান্ড্যান্ট, ১১০ বিএসএফ ব্যাটালিয়ন। জোয়াই, ভারত।
এসময় সৌজন্য সাক্ষাতে সীমান্তে আহত, নিহত ও ফায়ারিং দুর্ঘটনা বন্ধ করণ, অবৈধ অনুপ্রবেশ/সীমান্ত লঙ্ঘন, মাদকদ্রব্য, গবাদী পশুসহ অন্যান্য চোরাচালান প্রতিরোধ  প্রসংগে আলোচনা করা হয়। এছাড়াও উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করা হয়। সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রেখে উভয় অধিনায়ক একসাথে কাজ করার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বলে সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) সুত্রে জানা গেছে।
সৌজন্য সাক্ষাতে ভারপ্রাপ্ত উপ অধিনায়ক, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি), সহকারী পরিচালক, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি), বাগানবাড়ী কোম্পানী কমান্ডার এবং ভারতের  ১১০ বিএসএফ ব্যাটালিয়নের ষ্টাফ অফিসার, কোম্পানী কমান্ডার এবং বিওপি কমান্ডার অংশগ্রহণ করে।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.