সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

তাহিরপুরে ভারতীয় চোরাই কয়লা বোঝাই ৩টি কাঠবডি নৌকাসহ ৬ চোরাকারবারি আটক

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের ওপারে ভারত থেকে চোরাই পথে নিয়ে আসা ভারতীয় চোরাই কয়লা বোঝাই ৩ টি কাঠবডি নৌকাসহ ৬ চোরাকারবারিকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ।

আজ (১০ সেপ্টেম্বর) শনিবার ভোররাতে বিশেষ অভিযান চালিয়ে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তেরঘর নামক এলাকা থেকে ৬ চোরাকারবারি সহ কয়লা বোঝাই ৩ টি কাঠবডি নৌকা আটক করেন এসআই আবু বক্কর ছিদ্দিক।

এ বিষয়ে তাহিরপুর থানার এসআই আবু বক্কর ছিদ্দিক বাদি হয়ে শনিবার দুপুরে আটককৃত ৬ চোরাকারবারি উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের নবাব পুর গ্রামের আব্দুস সালামের ছেলে রাসেল মিয়া(৩৫), শাহনুর মিয়ার ছেলে স্বরুপ মিয়া(৩৫), মৃত আত্তাজ আলীর ছেলে মুখলেছ মিয়া(৩৬) ও একই ইউনিয়নের জামালপুর গ্রামের মৃত শামছু মিয়ার ছেলে রিপন মিয়া(২৮), লালঘাট গ্রামের মৃত জবর আলীর ছেলে আসন আলী (২৮) ও হাবিল উদ্দিনের ছেলে নুর ইসলাম (২৫) এর নাম উল্লেখ পূর্বক এবং আরও ১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করেন।

এর সত্যতা নিশ্চিত করেন তাহিরপুর থানার এসআই আবু বক্কর ছিদ্দিক।

মামলা সূত্রে জানা যায়, তাহিরপুরের বালিয়াঘাট-চারাগাঁও, ট্যাকেরঘাট সীমান্তের কয়েকটি চোরাচালানী চক্র গত দু’বছরের অধিক সময় ধরে বিনাশুল্কে ভারত হতে চোরাচালানের মাধ্যমে কয়লা চালান এপারে নিয়ে এসে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছে চোরাচালানকারী সিন্ডিকেট চক্রটি। এরই ধারাবাহিকতায় আজ শনিবার রাতে আটককৃত চোরাকারবারিরা তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট সীমান্তের কবরস্থান ,বালিয়াঘাট সীমান্তের লাকমা, চারাগাঁও সীমান্তে লালঘাট ও চারাগাঁও এলাকা দিয়ে বিনাশুল্কে ভারত থেকে চোরাই পথে ভারতীয় চোরাই কয়লার বাংলাদেশ নিয়ে আসে। পরে ভোররাতে চোরাকারবারি সিন্ডিকেট চক্রটি ৩টি কাঠবডি ইঞ্জিন চালিত নৌকায় চোরাই কয়লার বস্তা বোঝাই করে পাশ্ববর্তী নেত্রকোনা জেলার কলমাকান্দা যাওয়ার পথে খবর পেয়ে তাহিরপুর থানার এসআই আবু বক্কর ছিদ্দিকেত নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে উত্তর শ্রীপুর ইউনিয়নের তেরঘর নামক স্থান থেকে ৬ চোরাকারবারি সহ কয়লা বোঝাই ৩টি নৌকা আটক করে থানায় নিয়ে আসে।

এব্যাপারে তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, পুলিশ বাদি হয়ে আটককৃত ৬ চোরাকারবারি সহ অজ্ঞাতনামা আরও আসামি করে থানায় একটি মামলা হয়েছে। সবরকমের চোরাচালান রোধে পুলিশ সব সময়ই বদ্ধ পরিকর। চোরাচালান বন্ধে পুলিশের এইরকম অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.