সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

শিশু ভোলানাথ ও অগ্নিবীণা কব্যগ্রন্থের শতবর্ষ উদযাপন

সিলেটপোস্ট ডেস্ক::রবীন্দ্রনাথ ঠাকুরের “শিশু ভোলানাথ” প্রকাশকাল ১৯২২ সাল ও কাজী নজরুল ইসলামের “অগ্নিবীণ”’ প্রকাশকাল ১৯২২ সাল। দুটি কাব্যগ্রন্থের শতবর্ষ উদযাপন উপলক্ষে শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১টায় সিলেট করেরপাড় রোড সিটি মডেল স্কুল ১নং ক্যাম্পাসে আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর।
আবৃত্তি শিল্পী প্রান্ত দাশের সঞ্চালনায় এডভোকেট ড. শহীদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি মডেল স্কুলের প্রিন্সিপাল সুকেশ রঞ্জন তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবাসী ইঞ্জিনিয়ার রাজু আহমদ রাজ, রাখি রাণী রায়। স্বাগত বক্তব্য রাখেন মুক্তাক্ষরের প্রতিষ্ঠাতা পরিচালক বিমল কর।
প্রধান অতিথির বক্তব্যে সুকেশ রঞ্জন তালুকদার বলেন, শিশু ভোলানাথ ও অগ্নিবীণা কালজয়ী দুটি কাব্যগ্রন্থ আরও শতবছর সুনাম বয়ে বেড়াবে। তার কারণ রবীন্দ্রনাথ ঠাকুরের তালগাছ ও বাউল এবং কাজী নজরুল ইসলামের বিদ্রোহী ও প্রলয়োল্লাস কবিতার জন্য। আলোচনার পর আবৃত্তি অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করে পুনম কর পূজা, মো. ইয়াসিন আহমদ রিসান, আফসানা আক্তার, শ্রেষ্ঠ রায়, সৃষ্টি রায়, অনুশ্রী চন্দ তুলি, জয়শ্রী চন্দ ঝুমা। অনুষ্ঠানের শেষে খ্যাতনামা প্রয়াত আবৃত্তি শিল্পী হাসান আরিফ এর স্মরণে আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠান আগামী ১৭ সেপ্টেম্বর শনিবার বিকেল ৪ টায় সিলেট নজরুল একাডেমিতে অনুষ্ঠিত হবে। এতে সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.