সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

নবীগঞ্জে প্রতিবন্ধী সহায়ক যন্ত্র প্রদান ও প্রয়োজনীয় স্বাস্থ্য সেবার লক্ষ্যে চাহিদা নিরুপন ক্যাম্প অনুষ্ঠিত

বুলবুল আহমেদ, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:: ISCwD প্রকল্প, বাস্তবায়নকারী জাগরণী চক্র ফাউন্ডেশনের সহযোগিতায় সেভ দ্য চিলড্রেনের অর্থায়নে শেভরন আউশকান্দি, দীঘলবাক ও ইনাতগঞ্জ এলাকার মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় (১২ সেপ্টেম্বর) সোমবার দুপুরে আউশকান্দি টু নবীগঞ্জ রোডস্থ ডেবনা ব্রিজ সংলগ্ন প্রতিবন্ধী সহায়ক যন্ত্র প্রদান ও প্রয়োজনীয় স্বাস্থ্য সেবার লক্ষ্যে চাহিদা নিরুপন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
এ খবর পেয়ে বিভিন্ন স্থান থেকে নারী- পুরুষরা তাদের সন্তানদের নিয়ে সেখানে আসতে থাকেন। এর মধ্যে আউশকান্দি থেকে নবীগঞ্জ যাওয়ার পথিমধ্যে দুপুর বেলা এশিয়ার বিবিয়ানা গ্যাস ফ্রিল্টের অন্তর্ভুক্ত আউশকান্দি সাউথ সাউথ প্যাডের সামনের রাস্তায় দেখা যায়, একটি অটোরিক্সা থেকে দুইজন মহিলা একটি শিশুকে নিয়ে রাস্তার পাশে বসে আছেন। এর মধ্যে কিছুক্ষন পরপর মাঠিতে বসে ফোনে কথাও বলছেন। এবং তার সাথের অপর মহিলা দাড়িয়ে চতুরদিকে থাকাচ্ছেন! এমন একটি ঘটনা এ প্রতিবেদকের চোখে পড়লে তাদের পাশে গিয়ে বাচ্চা কুলে যে মহিলার ঐ মহিলাকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমার বাড়ি কামারগাও, আমার স্বামী জালমুরি বিক্রিতা দুলাল মিয়া। আমাদের দুটি সন্তান রয়েছে। এরমধ্যে একটি শিশু প্রতিবন্ধী। আমরা মানুষের কাছ থেকে শুনেছি এখানে এসেছি। শেভরণের পক্ষ থেকে না কি প্রতিবন্ধী শিশুদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাই আমরা আমার শিশু’র ডাক্তারী করতে এসেছি। এখন অটোরিক্সা চালক এখানে নামিয়ে বলে ঐ সামনে বিবিয়ানা ওখানে চলে যাও। এখন এখানে কোন কিছু তো দেখতে পারতেছিনা আমরা? আমাদেরকে কি আপনারা ঐ চিকিৎসার স্থানটি দেখিয়ে দেবেন? পরে অন্য একটি অটোরিক্সা যোগে তাদেরকে নিয়ে যাওয়া হয় রায়পুর চাহিদা নিরুপন ক্যাম্পে।
তারা হলেন, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাও গ্রামের জালমুরি বিক্রেতা দুলাল মিয়া স্ত্রী মিনারা বেগম (৩০) ও তার শিশুকে।

এ ব্যাপারে প্রকল্প সমন্নয়কারী আব্দুর রব এর সাথে কথা হলে তিনি বলেন, শেভরনের অর্থায়নে ও জাগরণী চক্র ফাউন্ডেশনের সহযোগিতায় আমরা নবীগঞ্জের ৩নং ইনাতগঞ্জ, ৪নং দীঘলবাক ও ৫নং আউশকান্দি ইউনিয়নের মধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ নানা ধরনের উন্নয়ন মূলক কাজ করে আসছি। এতে ৩টি ইউনিয়নের বিভিন্ন রোগে আক্রন্ত ৪০৭ জন শিশুকে আমরা সনাক্ত করতে পেরেছি। আজকের এই মেজারম্যান্ট প্রকল্পের আওতাভূক্ত বিভিন্ন ধরনের ৪২ জন শিশুর সেবা প্রদান করবো।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.