সংবাদ শিরোনাম
দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «  

সুনামগঞ্জে ঠিকাদারদের সাথে এলজিইডি’র কর্মকর্তাদের মতবিনিময়

সুনামগঞ্জ প্রতিনিধি::জাতীয় শুদ্ধাচার এর আওতায় ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে অংশীজনের অংশগ্রহনে সুনামগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় নির্বাহী প্রকৌশলীর দপ্তর এলইজিডি সুনামগঞ্জে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম। বিশেষ অতিথি ছিলেন সিলেট তত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরের নির্বাহী প্রকৌশলী ও সুনামগঞ্জের কৃতি সন্তান মো: শাহ আলম। এ সময় উপস্থিত ছিলেন এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী হরজিত সরকার, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আরিফুল ইসলাম, হিলিপের প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান, সদর উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন, ছাতক উপজেলা প্রকৌশলী আফছর আহমেদ, শান্তিগঞ্জ উপজেলা প্রকৌশলী আল নুর তারেক, ঠিকাদারদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ এলজিইডি ঠিকাদার সমিতির সাধারন সম্পাদক শংকর দেব, ঠিকাদার সমিতির নেতা মো: নুরুল ইসলাম, মো: রেনু মিয়া, মঈনুদ্দিন, রাজিব আহমেদ প্রমুখ। এ সময় বক্তারা বলেন, সম্প্রতি সুনামগঞ্জে ভয়াবহ বন্যা পরিস্থিতি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং দ্রব্যমুল্যের উর্দ্ধগতির কথা তুলে ধরেন  এবং এলজিইডি’র বর্তমান রেইট সিডিউল মূল্য অনুযায়ী কাজ করলে তাদের লাভের চেয়ে ক্ষতির পরিমাণ বেড়ে যাবে এবং ঠিকাদাররা এই ব্যবসা থেকে মুখ ফিরিয়ে নিতে বাধ্য হবেন। গত কিছুদিন ধরে সুনামগঞ্জের ঠিকাদাররা দাবী আদায়ের লক্ষ্যে টেন্ডার বয়কট করে আসছিল। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে এলজিইডি’র কর্মকর্তারা টেন্ডার বয়কট প্রত্যাহারের উদ্দেশ্যে ঠিকাদার সমিতির সাথে আলোচনায় বসার আহবান জানিয়েছিল।
ঠিকাদার সমিতির সাধারন সম্পাদক শংকর দেব জানান, এলজিইডি’র বর্তমান বাজার দরের সাথে পূর্বের সিডিউল মূল্যের সমন্বয় করার জন্য আমরা দীর্ঘ দিন ধরে টেন্ডার বয়কট করে আসছি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে আজ ফলপ্রসু আলোচনা হয়েছে এবং সিলেট বিভাগের ঠিকাদার সমিতির আগামী সভায় টেন্ডার বয়কট প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহন করা হবে। আশা করছি এলজিইডি কর্তৃপক্ষ বর্তমান বাজার দরের সাথে সামঞ্জস্য রেখে সিডিউল মূল্য পুণ:বিবেচনা করবেন এবং বর্তমান সরকারের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখবেন।
এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম জানান, বর্তমান বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ টেন্ডার সিডিউল মুল্য সমন্বয় করার জন্য ঠিকাদাররা কয়েকদিন ধরে টেন্ডার বয়কট করে আসছিলেন। উর্দ্ধতন কর্র্তৃপক্ষের নির্দেশে ঠিকাদার নেতৃবৃন্দের সাথে ফলপ্রসু আলোচনা হয়েছে। তাদের দাবী দাওয়া উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে অবহিত করা হবে এবং সুনামগঞ্জের সকল ঠিকাদারদের টেন্ডার প্রক্রিয়ায় অংশ গ্রহনের আহবান জানান।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.