সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

তাহিরপুরে অর্থাভাবে বন্ধ হয়ে গেল মসজিদের নির্মাণ কাজ

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ::সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওর পাড়ের শ্রীয়ারগাও গ্রামের মসজিদের নির্মাণ কাজ অর্থাভাবে বন্ধ রয়েছে। অর্থ না থাকায় বাকি কাজ সম্পন্ন করতে পারছে না মসজিদ কমিটি।

এতে মুসল্লিদের নামাজ আদায়ে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন মসজিদ কমিটি।

মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এর উদ্যোগে গ্রামবাসীর অর্থায়নে ক্রমান্বয়ে এগিয়ে চলছিল মসজিদের নির্মাণ কাজ। কিন্তু আর্থিক সংকটের কারণে হঠাৎ করে মসজিদের নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়।

নির্মাণকাজ মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায়, মসজিদের ছাদ ঢালাই না থাকায় নামাজ আদায় নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন এই মসজিদের মুসল্লিরা। অপরদিকে মসজিদের নির্মাণকাজ শেষ করতে না পাড়ায় মানসিকভাবে ভেঙে পড়েছে এই গ্রামের মুসল্লিরা।

শ্রীয়ারগাও গ্রামের উত্তরপাড়ার জামে মসজিদটি গ্রায় ১৫বছরের পুরাতন। এখানে অর্ধশতাধিক পরিবারের মুসল্লিরা নামাজ আদায় করেন।মুসল্লিদের বেশিরভাগই অতি দরিদ্র কৃষক ও খেটে খাওয়া মানুষ। মসজিদটি ১৫বছরের পুরাতন হলেও প্রতিষ্ঠালগ্নে একটি কুঁড়েঘর ছিল। পরে গ্রামবাসীর অর্থায়নে ইটপাথর মাধ্যমে একটি বিল্ডিং এর অর্ধেক কাজ সম্পন্ন করা হয়েছে।

জানাযায়, প্রতিষ্ঠালগ্নে মসজিদের ঢেউটিনের ভাঙা ছিদ্র দিয়ে মসজিদের ভিতরে বৃষ্টির পানি পড়তো। এছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে নামাজ পড়তে এসে নানারকম প্রতিকূলতার মুখে পড়তেন মুসল্লিরা। পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্য সম্প্রতি গ্রামের স্থানীয় বাসিন্দা মসজিদ কমিটির সভাপতি আব্দুল কাদির ও সাধারণ সম্পাদক আলা উদ্দিন এর উদ্যোগে গ্রামবাসীর অর্থায়নে কাজ শুরু করা হয়। কিন্তু আর্থিক সংকটের কারণে বেশিদূর এগুতে পারেননি তারা। উপরন্তু কারণে নতুন করে নির্মাণ কাজ করে বেকায়দায় পড়েছেন মুসল্লিরা। এখন এই মসজিদে জামাতের সাথে নামাজ আদায়ও সম্ভব হচ্ছে না ওই গ্রামের মুসল্লিদের।

মসজিদ কমিটির সভাপতি মোঃ আব্দুল কাদির জানান, নিজেদের অপরাধী মনে হচ্ছে মসজিদের নির্মাণ কাজ ধরে শেষ করতে পারলাম না, এখন মুসল্লিরা এসে নামাজ আদায় করতে পারছে না।এবারের বন্যায় এমনিতেই আমরা সর্বহারা, কিভাবে নিজেদের মধ্যে টাকা আদায় করে এই মসজিদের নির্মাণ কাজ শেষ করি। এই মসজিদের নির্মাণ কাজ শেষ করতে আরো প্রায় ১০লক্ষ টাকার প্রয়োজন। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে কতবার লিখিত ও মৌলিক আবেদন করেছি, আমাদের এই মসজিদ নির্মাণে সরকারি সহায়তার জন্য, কিন্তু কোন সহায়তা না পেয়ে আমরা এখন দিশেহারা।

গ্রামের বাসিন্দা-মসজিদের মুয়াজ্জিন আসকর আলী বলেন, মসজিদের নির্মাণকাজ শেষ না হলে মসজিদে এসে আর নামাজ আদায় হবে না। এখন আল্লাহ জানেন কবে টাকা-পয়সা জোগাড় হয়ে নির্মাণ কাজ শেষ হবে। আমরা গ্রামের খেটে-খাওয়া গরিব মানুষ। বড় অংকের টাকা দিয়ে সাহায্য করার সামর্থ্য আমাদের নেই। জানি না মসজিদের নির্মাণকাজ কবে শেষ হবে, আর কবে জানি সুযোগ হবে মসজিদে গিয়ে জামাতের সাথে নামাজ আদায় করার।

মসজিদের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে সমাজের বিত্তবান এবং ধর্মপ্রাণ মানুষের কাছে সাহায্যের জন্য মসজিদ কমিটির সভাপতি মোঃ আব্দুল কাদির এর মোবাইল নং: ০১৭১২৬০০৮৪৭ এবং সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিনের মোবাইল নং: ০১৭২৬৪৭৯৪৮৫ এ যোগাযোগ করতে অনুরোধ করেন মসজিদ কমিটির সদস্যরা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.