সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের

বুলবুল আহমেদ, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:: নবীগঞ্জ সরকারি জায়গার গাছ বিক্রির প্রতিবাদ করায় প্রতিবাদকারীদের প্রাণনাশের হুমকি ও মামলা হুমকি দিয়ে কবরস্থানের জায়গা ও রাস্তা দখল! এলাকাবাসী ভূমি কমিশনার বরাবরে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রুস্তমপুর গ্রামের প্রায় ২শ জন লোকের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন একই গ্রামের আইয়ুব আলী।

অভিযোগের প্রেক্ষিতে জানাযায়, নবীগঞ্জ উপজেলার ১০নং দেনপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামের মৃত কাচন মিয়ার পুত্র সিতার মিয়া (৪০), মৃত ইসরাক মিয়ার পুত্র আনোয়ার মিয়া (৫০) ও কুদরত মিয়া (৫৫), মৃত ছমির উল্লার পুত্র আলফু মিয়া (৬০), আলফু মিয়ার পুত্র জাবেদ মিয়া (২৪) ও খালেকুজ্জামান (২৮), মৃত আব্দুল মন্নাফের পুত্র আব্দুল হামিদ, মৃত অনু মিয়ার পুত্র লিলু মিয়া (৪০)। তারা একের অপরের আত্মীয় হওয়ায় দীর্ঘদিন ধরে রুস্তমপুর কবরস্থানটি দখল করে আসছে। এমন কি তারা এলাকার লাঠিয়াল বাহিনী, পর সম্পদ লোভী, দাঙ্গাবাজ ও সমাজ বিরুদী লোক হওয়ায় আইন কানুনের কোন দার দারেনা। তারা ক্ষমাতার ও লাঠিয়াল বাহিনীর লোক হওয়ার সরকারি জায়গার গাছ কেটে বিক্রয় করলেও তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস কারো নাই! এ ঘটনাটি এলাকাবাসীর নজরে আসলে ২/৪জন লোক তাদেরকে জিজ্ঞেস করলে তারা আরো উত্তেজিত হয়ে বলে গাছ কাটছি প্রয়োজনে আরো কাটবো। এমনি তারা মামলা ও প্রাণনাশের হুমকি দিলে তারা ঘটনাস্থল ত্যাগ করেন। পরে গ্রামবাসী এক হয়ে এক জরুরী বৈঠকের আয়োজন করেন। এতে গ্রামের ছোট বড় সকলের উপস্থিতে আইনগত ব্যবস্থাগ্রহণ জন্য গণস্বাক্ষর করে। এতে বৃহস্পতিবার দুপরে নবীগঞ্জ উপজেলা ভূমি কমিশনের কাছে স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ ঘটনাকে কেন্দ্র করে ঐ এলাকায় চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.