সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

বঙ্গবন্ধু মানুষের প্রতি আস্থাশীল ছিলেন-শাজাহান খান এমপি

সিলেটপোস্ট ডেস্ক::মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেছেন, জীবনের ঝুঁকি নিয়ে লড়াই করে আমরা মুক্তিযোদ্ধারা দেশকে স্বাধীন করেছি। মহাকালের মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া বাংলাদেশের স্বাধীনতা সম্ভব ছিলো না। বঙ্গবন্ধু মানুষের প্রতি আস্থাশীল ছিলেন। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান ও মর্যাদা দিয়েছেন। প্রধানমন্ত্রী আমাদেরকে কখনোই নিরাশ করেননি। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরার জন্য তিনি মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান। সাথে সাথে তরুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করার আহবান জানান।
সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে সিলেট জেলা ও উপজেলা সমূহের বীর মুক্তিযোদ্ধাদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে সিলেট সার্কিট হাউজে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় বক্তারা ১৫ দফা দাবি উত্থাপন করে সম্মানী ভাতা ৩০ হাজার টাকা করার দাবি জানিয়ে বলেন, বর্তমান পরিস্থিতি অনুযায়ী মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ২০ হাজার টাকা পর্যাপ্ত নয়। সময়ের সাথে সম্মানী ভাতা বৃদ্ধি করা অত্যন্ত জরুরি। বক্তারা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ টি হাসপাতালে মুক্তিযোদ্ধাদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন। কিন্তু মুক্তিযোদ্ধারা চিকিৎসার জন্য গিয়ে হয়রানি হতে হয়। বাংলাদেশে বিসিএস ক্যাডার, সচিব উচ্চপদস্থ কর্মকর্তা আসবে যাবে, কিন্তু মুক্তিযোদ্ধারা বার বার আসবে না। কয়েক বছর পর দূরবীণ দিয়ে খুঁজেও মুক্তিযোদ্ধা পাওয়া যাবে না।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেটের ইউনিট কমান্ডের সাবেক কমান্ড বীর মুক্তিযোদ্ধা মো. লুৎফুর রহমান লেবু।
মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ রানার পরিচালনায় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সাংগঠণিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম সুলতান আহমদ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক, বীর মুক্তিযোদ্ধা নাজনীন হোসেন,  বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আফতাব আলী, বীর মুক্তিযোদ্ধা তোতা মিয়া, বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন বীর মুক্তিযোদ্ধা ইরশাদ আলী ও গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা শুভেন্দু দাশ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.