সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

বালাগঞ্জে শিল্প কলকারখানার সম্ভাবনা কম তবে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সম্ভবনা বেশী-মোস্তাকুর রহমান মফুর

বালাগঞ্জ প্রতিনিধি::প্রধান অতিথি বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর বলেছেন, বালাগঞ্জে শিল্প কলকারখানার সম্ভাবনা কম তবে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে ব্যাপক সম্ভবনা রয়েছে। প্রাকৃতিক স্টাকচারে এই এলাকা মাছের জন্য খুবই ভালো। এখানে মাছ প্রচুর উৎপাদিত হয়, মাছ নিরাপদ থাকবে এজন্যে এউপজেলা প্রাধান্য দেওয়ার কথা বলেন তিনি। তিনি আরো বলেছেন, স্থানীয় ভাবে সচেতন হয়ে অবৈধ জাল গুলো অপসারিত করতে হবে, না হলে আমাদের ক্ষতি হয়ে যাবে। অবৈধ জাল দেখলে সাথে সাথে ইউএনও এবং মৎস্য কর্মকর্তাকে অবহিত করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আযাদ বলেছেন, পানি একটি সম্পদ, এটাকে যথাযথ ব্যবহার করতে পারি তাহলে অভাব থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাহাত্তর সালে বলেছিলেন মাছ হবে দেশের দ্বিতীয় প্রধান বৈদেশিক মুদ্রা উৎস্য সেটা আজ বাস্তবে রূপ নিচ্ছে। ২০২২-২৩ অর্থবছরে মৎস্য অধিদপ্তরের রাজস্ব খাতের আওতায় সিলেটের বালাগঞ্জ উপজেলায় পোনামাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন বক্তারা।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর আয়োজন ও বাস্তবায়নে বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার এর সভাপতিত্বে এবং উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বণিক সঞ্চালনায় আরো বক্তব্য রেখেছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেবু আক্তার মনি, উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভূলন, সমাজ সেবা কর্মকর্তা জুয়েল আহমদ, ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন কর্মকর্তা রাজিব সরদার। এবছরে মৎস্য অধিদপ্তরের রাজস্ব খাতের আওতায় উপজেলার মাইজআইল, চাতল-পাটা চাতল, ভেড়াঘাটিয়া তিনটি হাওরে ৪শ ৪৩কেজির পোনামাছ অবমুক্ত করা হয়।

উপস্থিত ছিলেন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাকির হোসেন, এসআই জহরলাল দত্ত, সাংবাদিক জাগির হোসেন, আমীর আলী, মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী সামসুল ইসলাম, মৎস্যচাষী সমিতির সভাপতি, সম্পাদক প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.