সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

বিএমবিএফ বিশ্ব শান্তি দিবস পালন 

সিলেটপোস্ট ডেস্ক::জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেছেন, গত এক যুগের বেশি সময় ধরে বিএমবিএফ বিশ্ব শান্তি দিবস পালন করে আসছে। আমরা চাই এই একটি দিনের অনুশীলনকে পর্যায়ক্রমে প্রতিটি দিন অনুশীলনে পরিণত করে পরিপূর্ণভাবে বিশ্ব শান্তি প্রতিষ্ঠা হোক। আসুন, হাতে হাত মিলিয়ে, উদার মানসিকতা নিয়ে নির্যাতিতদের পাশে দাঁড়িয়ে আমরা শান্তি এবং নিরাপত্তার মৌলিক অধিকারগুলোকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ঐক্যবদ্ধ হই। বর্ণবাদমুক্ত পৃথিবী গড়তে আমাদের বিজয় অবশ্যম্ভাবী। বিএমবিএফ পরিবারের প্রতিটি সদস্য জাতিসংঘের শান্তি দিবসের প্রতিপাদ্য বিষয়কে সমুন্নত রাখতে বদ্ধ পরিকর। বর্ণবাদ মোকাবিলায় তাই আমাদের আজকের এই প্রচেষ্টা সময়োপযোগী বলে আমি মনে করি।

(২১ সেপ্টেম্বর) বুধবার নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে জাতিসংঘ ঘোষিত বিশ্বশান্তি দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট মহানগর শাখার সভাপতি মির্জা রেজওয়ান বেগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক টিপু চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা কোর্টের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, বিএমবিএফ সিলেট বিভাগের সাবেক সভাপতি হাবিবুর রহমান লিটন, বিশিষ্ট সমাজকর্মী মো: বেলাল উদ্দিন, বিশিষ্ট সমাজকর্মী ও শিক্ষানুরাগী তারা মিয়া। প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিএমবিএফ সিলেট বিভাগের সাবেক সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার। স্বাগত বক্তব্য রাখেন বিএমবিএফ সিলেট মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক মো: সাজিদুর রহমান মাছুম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এম এ মতিন, মো: ইউসুফ সেলু, খালেদ মিয়া, শিরিন চৌধুরী, সাহেদা আক্তার চৌধুরী, সিলেট মহানগর শ্রমিক লীগের সহ-সাংগঠনিক সম্পাদক তুহিন চৌধুরী, বিএমবিএফ সিলেট মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক, সাংগঠনিক সম্পাদক মো: মামুন চৌধুরী, আইন সম্পাদক আখলাক হোসেন, কোষাধ্যক্ষ সোহেল আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক রুনা সুলতানা, সদস্য ক্ষিতিস কুমার বৈদ্য প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.