সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের জামালগঞ্জের সুরমা নদীতে পাথর বহনকারী (বাল্কহেড) নৌকার সাথে বালি বহনকারী নৌকার সংঘর্ষে নৌকা ডুবে ৩ শ্রমিক নিখোঁজের ২২ ঘন্টা পর ( সন্ধ্যা সাড়ে ৬টা) ২ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।
জামালগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের লালপুর গ্রাম সংলগ্ন ও গোলকপুর সুরমা নদীর বাঁকে বৃহষ্পতি বার রাত অনুমান ৮ টায় নৌ দুর্ঘটনায় পর নিখোঁজ ছিলেন ৩ শ্রমিক।
দুর্ঘটনার খবর শুনে আশপাশের গ্রামের লোকজন ও জামালগঞ্জ উপজেলার মন্নান ঘাট এলাকার পুলিশ ফাঁড়ির সদস্যরা গভীর রাত পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করেও নিখোঁজদের সন্ধান পায়নি।
পরে শুক্রবার সারা দিন ফায়ার সার্ভিসের ডুবুরি দল দুর্ঘটনা কবলিত স্থান থেকে ২ (সন্ধ্যা পর্যন্ত) জনের লাশ উদ্ধার করেছে। তবে এ রির্পোটা লিখা পর্যন্ত উদ্ধার কার্যক্রম চলছিল বলে জানা গেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে,
জামালগঞ্জ থেকে মন্নান ঘাট এলাকার দিকে একটি বালি বোঝাই নৌকা বালি বিক্রির জন্য প্রতিদিনের মতো যাচ্ছিল। ঘটনার রাত বালু নিয়ে যাওয়ার সময় গোলকপুর বাজার ও লালপুর গ্রাম সংলগ্নে নদীর বাঁকে পাথর বহনকারী বাল্কহেড বড় নৌকার সাথে সংঘর্ষ হয় বালি বহনকারী নৌকার। এতে বালি বোঝাই নৌকাটি সুরমা নদীতে ডুবে যায়। নৌকায় থাকা ৬ জন শ্রমিকের মধ্যে ৩ জন সাঁতার কেটে তীরে ওঠতে পারলেও অপর তিন জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজরা হলেন জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের সেরমস্তপুর গ্রামের মৃত রমজান মিয়ার পুত্র তুলাই মিয়া (৫০) কামাল মিয়ার পুত্র এনাম মিয়া (২৩) ও দিরাই উপজেলার মুরাদপুর গ্রামের হারুন মিয়ার পুত্র হেলাল মিয়া (২২)। বেঁচে যাওয়া ৩ জনের মধ্যে ২ জন আহত হওয়ায় পল্লী চিকিৎসক কের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছেন বলে জানান স্থানীয়রা।
এলাকাবসী বলছেন, নদীপথে চলাচলের নীতিমালা থাকলেও নিয়ম নামানা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকী না থাকার কারণেই নদীপথে প্রতিনিয়ত এই হচ্ছে-দুর্ঘটনা। এই দুর্ঘটনায় আহত-নিহতের খবর শোনা যাচ্ছে সব সময়।
জামালগঞ্জ উপজেলার মন্নান ঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান বলেন, রাতের বেলায় বালি বোঝাই ও খালি নৌকার মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় বালি বোঝাই নৌকার তিন জন শ্রমিক সাঁতার কেটে তীরে ওঠতে পারলেও অপর তিন জন নিখোঁজ ছিলেন। এ ঘটনায় বাল্কহেড নৌকার চারজন মাঝিকে আটক করে জামালগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিয়ে নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার কাজ চলছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.