সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

সমাজের সর্বত্র মানুষের মধ্যে হানাহানির বীজ বুনে দিচ্ছে আমাদের অহমিকা-প্রফেসর ড. রমা বিজয় সরকার

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার বলেছেন, সমাজের সর্বত্র মানুষের মধ্যে হানাহানি অশান্তির বীজ বুনে দিচ্ছে আমাদের অহমিকা। ধর্মের প্রতি অনীহার মাত্রা বেড়েই চলেছে। যেখানে থাকি ধর্ম-কর্ম হচ্ছে আমাদের ব্রত। কিন্তু আমরা এসবের তোয়াক্কাই করি না বিধায় আজ বিশ্বব্যাপী অশান্তি বিরাজমান। এ থেকে পরিত্রাণ পেতে সঠিকভাবে ধর্ম পালনে সচেষ্ট হতে হবে। ধর্মকে ভালোভাবে জানতে হবে। জানার কোন শেষ নেই। তবে ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা কোনভাবেই সমীচীন নয়।
তিনি শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে শ্রীহট্ট পুরোহিত মন্ডলী কর্তৃক প্রকাশিত বেদবার্তা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, বংশানুক্রমে পুরোহিতরা তাদের মেধা ও প্রজ্ঞা দিয়ে পূজা পার্বন করে যাচ্ছেন। বর্তমান সময়ে এই ধারা আরো সমৃদ্ধ হবে বলে আমি বিশ্বাস করি।
শ্রীহট্ট পুরোহিত মন্ডলীর সভাপতি জয়ন্ত বিজয় চক্রবর্তীর সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভারতীয় সহকারি হাই কমিশনার নীরাজ কুমার জায়সওয়াল। তিনি তার বক্তব্যে বেদবার্তা’র প্রকাশনায় সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, দূর্গাপূজার প্রারম্ভে এ ধরনের প্রকাশনা মানুষের মধ্যে ধর্ম পরায়ণে অগ্রণী ভূমিকা রাখবে।
সাবনী গোস্বামী শুচি ও আঁচল সাহার যৌথ সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন বনমালী ভট্টাচার্য্য। স্বাগত বক্তব্য রাখেন শ্রীহট্ট পুরোহিত মন্ডলীর সাধারণ সম্পাদক অধ্যক্ষ প্রবাল কান্তি ভট্টাচার্য্য। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেদবার্তা সম্পাদক অধ্যাপক রাকেশ চন্দ্র শর্মা, গোপিকা শ্যাম পুরকায়স্থ, বিদ্যুৎ জ্যোতি চক্রবর্তী, অমৃতরাম ভট্টাচার্য্য, এডভোকেট প্রবীর ভট্টাচার্য্য, অধ্যক্ষ দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট, এডভোকেট কল্যাণ চৌধুরী, নির্মল কুমার সরকার, সুবিমল চক্রবর্তী, পঙ্কজ কুমার ভট্টাচার্য্য, প্রকৌশলী সদানন্দ ভট্টাচার্য্য, অশোক রঞ্জন চৌধুরী, নারায়ণ চক্রবর্তী প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন, নবীন কুমার ভট্টাচার্য্য গণেষ, যশোদা চন্দন চক্রবর্তী, দেবব্রত চৌধুরী দেবু, শিব প্রসাদ ভট্টাচার্য্য নন্দন, হিমাংশু শেখর চক্রবর্তী, যোগেশ্বর চক্রবর্তী পিন্টু, বিশ্বজিৎ চক্রবর্তী সুমন, হিরণ গোস্বামী রিপন, মিল্টন শর্মা, জগৎ জ্যোতি ভট্টাচার্য্য চন্দন, জয়ব্রত চক্রবর্তী মিশু, গিরিধারী প্রসাদ ত্রিবেদী অমিত, কিশোর ভট্টাচার্য্য জনি, অমিত চক্রবর্তী প্রমুখ।
শুরুতে বেদবার্তা প্রকাশনার মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে শ্রীহট্ট পুরোহিত মন্ডলীর পক্ষ থেকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। সব শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.