সংবাদ শিরোনাম
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «  

সুনামগঞ্জে আর্ন্তজাতিক প্রবীণ দিবস উপলক্ষে বর্ণ্যাঢ্য শুভাযাত্রা ও আলোচনা সভা

সুনামগঞ্জ প্রতিনিধি::পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা ” প্রতিপ্রাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জে আর্ন্তজাতিক প্রবীণ দিবস উপলক্ষে বর্ণ্যাঢ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জেলা প্রশাসকের আয়োজনে সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গন থেকে বর্ন্যাঢ
শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে। পরে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে প্রবীণ দিবসে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি ডা.সৈয়দ মনোয়ার আলী সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য
রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.জাকির হোসেন।

এসময় বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে প্রবীনদের একটা আলাদা সম্মান ও সুযোগ দেওয়া হয়। সেই সুযোগ যেনো আমাদের দেশের প্রবীনদের প্রদান করা হয়। বর্তমান সরকার প্রবীনদের জন্য বয়স্ক ভাতা সহ বিভিন্ন সুযোগ দিচ্ছে। সরকার প্রবীনদের জন্য সাবর্জনীন ফেনশন ভাতা প্রদানের চেষ্টা করছে। প্রবীনদের মতামত আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীন বান্ধব সরকার তাই প্রবীনদের সমাজে সিনিয়র সিটিজেনের সম্মান রাখতে কাজ করবে।
প্রবীনদের শেষ বয়সে যেনো তাদের অসহায় জীবনযাপন কাটাতে না হয় তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। সরকার পিতা মাতার ভরণপোষণ আইন নিয়ে কাজ করছে। দেশকে সুন্দর করে গড়ে তুলতে হলে সবাইকে সামাজিক অবক্ষয় থেকে বেড়িয়ে আসতে হবে।

এছাড়াও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মো.হাবিবুর রহমান চৌধুরী পরিচালনায় সভায় বক্তব্য রাখেন শিক্ষাবিদ পরিমল কান্তি দে, স্যার ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অব. অধ্যক্ষ সৈয়দ মুহিবুল ইসলাম, ল্যাফলেন্ট কর্নেল অব.প্রিন্সিপাল এম আতাউর রহমান পীর,অতিরিক্ত পুলিশ সুপার মো.সুমন মিয়া প্রমুখ। সভা শেষে ৮০ বয়সের উর্ধে ৮০ জন সদস্যকে শাড়ি ও পাঞ্জাবি উপহার প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.