সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

যার যার ধর্ম ঠিক রেখে আমাদের পরিবেশটাকে বজায় রাখতে হবে-মেয়র আরিফ

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট একটি ধর্মীয় সম্প্রীতির শহর। এখানে সব ধর্মের মানুষ প্রাচীনকাল থেকেই শান্তিপূর্ণ সহাবস্তান করছেন। এই সম্প্রীতির মাধ্যমে আমাদের সমৃদ্ধি হবে। ধর্মীয় সম্প্রীতির সোনালী ঐতিহ্যে সমৃদ্ধ একটা আধ্যাত্মিক সিলেট নগরী। এই ঐতিহ্য ধরে রাখতে সিলেটের প্রতিটি নাগরিক আন্তরিকভাবে কাজ করছেন। এই এলাকায় মসজিদ, মাদ্রাসা, মন্দির এবং বৌদ্ধ বিহার কাছাকাছি রয়েছে একেই বলে সম্প্রীতি, আমরা এটাকে ধরে রাখতে চাই। যার যার ধর্ম ঠিক রেখে আমরা আমাদের পরিবেশটা যেন বজায় রাখি।
রবিবার (৯ অক্টোবর) রাতে নগরীর আখালিয়াস্থ ব্রাহ্মনশাসনে সিলেট বৌদ্ধ সমিতির উদ্যোগে শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী শেষে রাতে ফানুস উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট বৌদ্ধ সমিতির সভাপতি নিশুতোষ বড়ুয়া এর সভাপতিত্বে ও চন্দ্রশেখর বড়ুয়া এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেবেকা বেগম রেনু, বৌদ্ধ সমিতির উপদেষ্টা দেবপ্রীয় চাকমা, র‌্যাব এর অতিরিক্ত পুলিশ সুপার বাসু দত্ত চাকমা, সুকান্তি বড়ুয়া, জ্যোতিমিত্র বড়ুয়া মিঠুল, সিলেট বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, শুভ প্রবারণা পূর্ণিমা ও শুভ কঠিন চীবর দান ২০২২ এর আহবায়ক অমৃত চাকমা, যুগ্ম আহবায়ক মিলন বড়ুয়া, সদস্য সচিব সুজন বড়ুয়া বাধন, সাংগঠনিক সম্পাদক রাজু বড়ুয়া, যুগ্ম আহবায়ক মিলন বড়ুয়া প্রমুখ। প্রবারণা পূর্ণিমা উপলক্ষে সিলেট জেলা পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন তার প্রতিনিধি ওসি ডিবি রফাতুল্লা চৌধুরীকে দিয়ে কেক পাঠান। ফানুস উত্তোলন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা অরুন বিকাশ চাকমা।
উল্লেখ্য, তিন মাস সময় একই বিহারে অবস্থান করে আত্ম দর্শনের মধ্য দিয়ে নিজ নিজ চিত্তের শুদ্ধি বা উৎকর্ষ সাধন করেন ভিক্ষুগন। মহামতি গৌদমবুদ্ধ আষারী পূর্ণিমা থেকে আশ্বিনী পূর্ণিমা পর্যন্ত তিন মাস নির্ধারণ করে দিয়েছেন। তিন মাস বর্ষাবাস শেষে উদযাপিত হয় বৌদ্ধদের দ্বিতীয় উৎকর্ষ শুভ প্রবারণা পূণিমা। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.