সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

বর্তমান সরকার নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে বিভিন্নভাবে সহযোগিতা করছে : জেলা প্রশাসক

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, প্রথমে মনে করা হতো, নারী শুধু হস্তশিল্প, কিছু কুটির এবং ক্ষুদ্র শিল্পের ক্ষেত্রে খুবই ছোট পরিসরে কাজ করবেন। কিন্তু ধীরে ধীরে সে ধারণার পরিবর্তন হয়েছে। বেশ বড় ধরনের উদ্যোগ নিয়ে নারীরা এগিয়ে এসেছেন। নারী উদ্যোক্তা প্রতিষ্ঠান সরকারি ক্রয়েও অংশগ্রহণ করছেন, যদিও এ সংখ্যা বেশি নয় তবে তা দিনদিন বাড়ছে। বর্তমানে সরকার নারী উদ্যোক্তাদের এগিয়ে নিতে নানা ধরনের প্রণোদনা ঘোষণা করেছেন, যার সুযোগ কেবল নারী উদ্যোক্তাই গ্রহণ করতে পারেন। বেশকিছু অর্থায়ন স্কিম রয়েছে নারীদের জন্য। তিনি আরো বলেন, নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার নারীর অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। পাশাপাশি তিনি সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভূয়সী প্রশংসা করেন।

তিনি (১২ অক্টোবর) বুধবার সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর আয়োজনে ও ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের সহযোগিতায় ৮-১২ অক্টোবর ন্যাচারাল ডাইং বিষয়ক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্নলতা রায় এর সভাপতিত্বে ও কাইটস মাসউদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহিলা অধিদপ্তরের মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক শামীমা নার্গিস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রশিক্ষক নাঈমা ইসলাম, চেম্বারের ডাইরেক্টর বিউটি বর্মন, রাবেয়া আক্তার রিয়া, নাসরিন বেগম, চেম্বারের সদস্য সালসাবিলা কান্তা, নিলুফার ইয়াসমিন নীলা, আইটি অফিসার মীনাক্ষী পাল, সহকারী আইটি অফিসার শতাব্দী রায় রিয়া প্রমুখ। ন্যাচারাল ডাইং বিষয়ক প্রশিক্ষণে ৩০ জন নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রশিক্ষণ শেষে সনদপত্র প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.