সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনের সাজা  » «   বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «  

শ্রীমঙ্গলে শেভরন বাংলাদেশ এর নিরাপত্তাকর্মীদের চাকুরীচ্যুত করার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি::শেভরন বাংলাদেশ কর্তৃক পরিচালিত মৌলভীবাজার গ্যাস ফিল্ডের নিরাপত্তাকর্মীদেরকে সেন্টিসিকিউরিটি সার্ভিস কর্তৃক বিনা অপরাধে চাকুরীচ্যুত করার প্রতিবাদে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

গতকাল ২০ অক্টোবর বৃহস্পতিবার বিকালে
উপজেলার কালাপুর বাজার এলাকায় এই কর্মসূচিতে চাকুরীচ্যুত নিরাপত্তাকর্মীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে তাদের ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে বক্তব্য রাখেন।

এসময় চাকুরীচ্যুত নিরাপত্তাকর্মীদের চাকুরী বহাল ও স্থায়ীকরণসহ শেভরনের লভ্যাংশের ৫% মুনাফা প্রদান, ৪০% বেতন বৃদ্ধি করা এবং প্রতিবছর এগ্রিমেন্ট অনুসারে ১০% বৃদ্ধি করা, নাইট এলাউন্স প্রদান, নিরাপত্তাকর্মীদেরকে সেন্ট্রিসহ কোন কন্ট্রাকটরের অধীনে না রেখে সরাসরি শেভরনের অধীনে নিয়োগ করা, কর্তব্যরত অবস্থায় বিশুদ্ধ পানি ও খাবারের ব্যবস্থা করা, অভারটাইমের ক্ষেত্রে কর্মঘন্টার দ্বিগুন টাকা প্রদান, সাপ্তাহিক দুইদিনের ছুটি, শতভাগ উৎসব বোনাস প্রদান ও প্রিমিয়াম ট্রাইপল প্রদান সহ মোট ১১ দফা দাবি উপস্থাপন করা হয়।

এতে শেভরন কর্তৃক পরিচালিত মৌলভীবাজার গ্যাস ফিল্ডের সেন্টিসিকিউরিটি সার্ভিস এর বিভিন্ন
কর্মকর্তাবৃন্দের বেআইনী কার্যক্রমের কথা উল্লেখ করে নিরাপত্তাকমীদের মধ্যে বক্তব্য রাখেন মো. শাহীন ভূইয়া, মো. জামাল মিয়া, শেখ হাফিজ, নবজিৎ দেববর্মা, সুমন আহমেদ, জমসেদমিয়া, সৈয়দ রনি, মোকলেছুর রহমান হেলাল, বিমল ব্যানার্জি, আব্দুস সালাম, আজিজুর রহমান প্রমুখ।
উল্লেখ, গত ১৯ সেপ্টেম্বর তারিখে শেভরনের সেন্টিসিকিউরিটি সার্ভিস এর প্রজেক্ট ম্যানেজার মো. আরিফুল ইসলাম সম্পূর্ণ বেআইনীভাবে তার মোটফোন হতে মেজেস প্রদানের মাধ্যমে সাতজন
নিরাপত্তাকর্মীকে সাময়িক অব্যাহতির বার্তা প্রেরণ করেন। অব্যাহতির মেসেজপ্রাপ্ত কর্মীরা হলেন শেখ
হফিজ, আব্দুস সামাদ, অঙ্কুর দাস, শাহীন ভূইয়া, তাজুল ইসলাম, আব্দুল জাবেদ আহমেদ, মানুন আহমেদ প্রমুখ।

এ ব্যপারে সেন্টিসিকিউরিটি সার্ভিস এর প্রজেক্ট ম্যানেজার মো. আরিফুল ইসলাম বলেন, গত ১লা
সেপ্টেম্বর দলগতভাবে অসৌজন্যমূলক ব্যবহার প্রদর্শনের কারণে নিরাপত্তাকর্মীদের বিরোদ্ধে প্রজেক্টের নিয়ম অনুসারে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে না মর্মে ৩২ জনকে কারণ দর্শানোর নোটিশ করা হয়। এরই ধারাবাহিকতায় কয়েকজনকে সাময়িক অব্যাহতির মেসেজ দেওয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.