সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

দোয়ারাবাজারে সরকারি স্কুলের জমি ইজারা দিয়ে সবজি চাষের অভিযোগ 

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের পালকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি ইজারা দেওয়ার অভিযোগ উঠেছে।
বিদ্যালয়ের শিক্ষক এবং ম্যানেজিং কমিটির কিছু সদস্যকে প্রভাবিত করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির  সভাপতি ও বড়খাল স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক  শহিদউল্ল্যাহ  ইজারা দিয়েছেন বলে জানা যায় । কোন রেজুলেশন না করে দীর্ঘ দিন ধরে বিদ্যালয়ের জমি পালকাঁপন  গ্রামের সুলতান আলীর কাছে প্রায় ৩০ শতাংশ  জমি প্রতিবছর ৫ হাজার টাকা ইজারা দেওয়া হয়েছে বলে জানা গেছে। ইজারাকৃত টাকা দিয়ে কি করা হয় এমন প্রশ্নের সদুত্তর দিতে পারেননি কর্তৃপক্ষ।
ইজারাদার সুলতান আলী বিষয়টি নিশ্চিত করেন বলের আমি ইজারা নিয়ে সবজি চাষ করেছি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রায়হান জানান, বিদ্যালয় আমি নতুন যোগদান করেছি জমি ইজারা দেওয়া হয়েছে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহসভাপতি আল আমিন জানান, বিগত কমিটির সময়ে ইজারা দেওয়া হয়েছে, আমরা ইজারাদারকে বলে দিয়েছি এই বছর জমি ছেড়ে দিতে আর ইজারা দেওয়া হবেনা।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শহিদউল্ল্যাহ অভিযোগ অস্বীকার করে জানান আমি এবার নতুন সভাপতি হয়েছি আগের কমিটি এই জমি ইজারা দিয়েছেন।আমি ইজারা দেয়নি।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা জানান, এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিছু জানান নাই। আমি এই বিষয়ে কিছু জানি না।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.