সংবাদ শিরোনাম
সিলেটে চোরাচালানে আ.লীগ নেতার ছেলের ‘আরএস’ চক্র  » «   বিএনপির বানোয়াট কথা দেশের মানুষ বিশ্বাস করে না-সুনামগঞ্জে সমাজকল্যাণ মন্ত্রী  » «   ওসমানীনগরে শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে! এমপি মোকাব্বিরের হুশিয়ারী  » «   দক্ষিণ সুরমায় জুয়ার স্পটে পুলিশি অভিযান  » «   জৈন্তাপুর-কে ভূমিহীন-গৃহহীন মুক্তকরণ ঘোষনা উপলক্ষে প্রশাসনের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত  » «   কর কর্তনের বিধি বিধান প্রতিপালনের লক্ষ্যে সুনামগঞ্জে ওয়াকিং সেমিনার অনুষ্ঠিত  » «   ওসমানীনগরের বুড়ি নদীর চরে ঐতিহ্যবাহী বারুনী মেলা  » «   দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি’তে আওয়ামী লীগ সরকার কৃষকদের কল্যাণে এগিয়ে এসেছে-প্রবাসী কল্যান মন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় যৌতুক মামলায় প্রবাসী গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে সিলেটগামি ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে তিনজন ঘটনাস্থলে নিহত ৩  » «   ওসমানীনগরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   নিউজার্সি প্যাটারসন সন্মাননায় ভূষিত হয়েছেন বাংলাদেশি নারী ডাক্তার রেহানা রব  » «   জৈন্তাপুরে নিখোঁজ হওয়ার ১০ ঘন্টার মধ্যে পুলিশ মোবাইল ট্র্যাকিং করে মাদ্রাসা ছাত্র-কে উদ্বার করতে সক্ষম হয়েছে  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধে মামাতো ভাইয়ের হাতে ফুফাতো ভাই খুন  আটক ৫  » «   ওসমানীনগরে শিক্ষর্থীর রক্তাক্ত লাশ উদ্ধারের ঘটনায় মামলা গ্রেফতার নেই ৩ দিনে  » «  

দোয়ারাবাজারে সরকারি স্কুলের জমি ইজারা দিয়ে সবজি চাষের অভিযোগ 

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের পালকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি ইজারা দেওয়ার অভিযোগ উঠেছে।
বিদ্যালয়ের শিক্ষক এবং ম্যানেজিং কমিটির কিছু সদস্যকে প্রভাবিত করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির  সভাপতি ও বড়খাল স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক  শহিদউল্ল্যাহ  ইজারা দিয়েছেন বলে জানা যায় । কোন রেজুলেশন না করে দীর্ঘ দিন ধরে বিদ্যালয়ের জমি পালকাঁপন  গ্রামের সুলতান আলীর কাছে প্রায় ৩০ শতাংশ  জমি প্রতিবছর ৫ হাজার টাকা ইজারা দেওয়া হয়েছে বলে জানা গেছে। ইজারাকৃত টাকা দিয়ে কি করা হয় এমন প্রশ্নের সদুত্তর দিতে পারেননি কর্তৃপক্ষ।
ইজারাদার সুলতান আলী বিষয়টি নিশ্চিত করেন বলের আমি ইজারা নিয়ে সবজি চাষ করেছি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রায়হান জানান, বিদ্যালয় আমি নতুন যোগদান করেছি জমি ইজারা দেওয়া হয়েছে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহসভাপতি আল আমিন জানান, বিগত কমিটির সময়ে ইজারা দেওয়া হয়েছে, আমরা ইজারাদারকে বলে দিয়েছি এই বছর জমি ছেড়ে দিতে আর ইজারা দেওয়া হবেনা।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শহিদউল্ল্যাহ অভিযোগ অস্বীকার করে জানান আমি এবার নতুন সভাপতি হয়েছি আগের কমিটি এই জমি ইজারা দিয়েছেন।আমি ইজারা দেয়নি।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা জানান, এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিছু জানান নাই। আমি এই বিষয়ে কিছু জানি না।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.