সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনের সাজা  » «   বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «  

পূর্বপাগলা ইউপি চেয়ারম্যানের অনিময় দূর্নীতির প্রতিবাদে ১১ জন ইউপি সদস্যর সংবাদ সম্মেলন

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পূর্বপাগলা ইউনিযন পরিষদের ১১জন ইউপি সদস্য ও সদস্যরা মিলে পরিষদের চেয়ারম্যান মো. মাসুক মিয়ার স্বেচ্ছাচারিতা, লাইসেন্সকৃত পিস্তল দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন ও অনিয়ম র্দূনীতির বিরুদ্ধে পরিষদের ১১ জন ইউপি সদস্য ও সদস্যাদের সংবাদ সম্মেলন ও উপজেলা নির্বাহী আফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

রবিবার বিকেল ৪টায় ১১ জন ইউপি সদস্যদের আয়োজনে শান্তিগঞ্জ উপজেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন পরিষদের প্যানের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন। তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন নিবার্চিত হওয়ার ১০ মাসে ও পরিষদের চেয়ারম্যান মো. মাসুক মিয়া পরিষদের সদস্যদের সাথে সরকারের বরাদ্দকৃত কোন প্রকল্প সমন্বয় ছাড়াই একক সিদ্ধান্তে পরিষদের কার্যক্রম পরিচালনা করে তিনি অনিময় দূনীর্তির মাধ্যমে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

গত ২০২১-২২ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ২য় পর্যায় সংরক্ষিত মহিলা সদস্য কোহিনূর বেগম ৬নং পিআইসি কমিটির সভাপতি হিসেবে চিকারকান্দি আগার বাড়ির রাস্তা হতে বেড়িবাধেঁর মুখ পর্যন্ত ৩২ জন শ্রমিক দ্বারা মোট বরাদ্দকৃত ৫ লাখ ১২ হাজার টাকার মাটির কাজ সম্পন্ন করলেও চেয়ারম্যান মাসুক মিয়া একক ক্ষমতা বলে পিআইসি কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে না জানিয়ে তিনি শান্তিগঞ্জে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসে গিয়ে টাকা উত্তোলন করে আত্মসাধ করেন বলে অভিযোগ করা হয়। প্রকল্পের সভাপতি ও পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য কোহিনূর বেগম বিলের টাকার জন্য পরিষদের ১১জন সদস্যরা মিলে গত ২৩ অক্টোবর চেয়ারম্যান মো. মাসুক মিয়ার নিকট জানতে চাইলে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে সদস্যদের সাথে অকথ্য ভাষায় গালিগালাজ করে পরিষদ থেকে চলে যেতে হুমকি দামকী প্রদান করেন। এছাড়াও ২০২১-২২ অর্থবছরে এই ইউনিয়নের অসহায় মহিলাদের কর্মসংস্থানের জন্যজেলা প্রশাসকের মাধ্যমে ৮টি সেলাই মেশিন এবং ২০২২-২৩ অর্থবছরে ইউনিসেফ শান্তিগঞ্জ উপজেলা প্রশাসনের মাধ্যমে একটি নলকূপ ও ৫টি লেট্রিন বরাদ্দ দিলেও চেয়ারম্যান কোথায় কাকে দিয়েছেন সেই বিষয়টি পরিষদের কোন মেম্বারগন জানেন না। তাই নিরুপায় হয়ে আবারো চেয়ারম্যানের নিকট জানতে চাইলে চেয়ারম্যান ১১ জন ইউপি সদস্যদের সাথে অশালীন মন্থব্য করেন এবং পিস্তল বের করে ভয়ভীতি ও হুমকি দামকী দিয়ে পরিষদ থেকে বের করে দেন বলে অভিযোগ করেন। তারা গত ২৭ অক্টোবর ১১ জন সদস্য মিলে চেয়ারম্যানের অপসারনের দাবীতে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

তারা সংবাদ সম্মেলনে এই দূর্নীতিবাজ চেয়ারম্যান মাসুক মিয়ার অনিয়ম দূর্নীতি তদন্ত সাপেক্ষে তাকে অপসারনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানান।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সাদেক মিয়া,ইউপি সদস্য মো. আমীর আলী,জাহাঙ্গীর আলম,মো. ছালিক আহমদ,রুপন মিয়া,মো. জাহিদুল ইসলাম,মো. ওমর ফারুক,মহিলা সদস্যা মোছা. কোহিনূর বেগম,ছুরতুন নেছা,মোছা. রওশন আরা প্রমুখ।

এ ব্যাপারে পূর্বপাগলা ইউপি চেয়ারম্যান মো. মাসুক মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে আনীত অবিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবী করেন।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ারুজ্জামান জানান,অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান,বিষয়টি তদন্ত করে দেখা যাবে এই অনিময় র্দূনীতির সাথে চেয়ারম্যানের সংশ্লিষ্টতা পাওয়া গেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.