সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনের সাজা  » «   বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «  

এমপি রতন ও তার ভাইয়ের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে স্মারকলিপি প্রেরণ

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের মধ্যনগর উপজেলায় সরকারী টাকায় শেখ হাসিনার মুর‌্যাল থেকে এমপি মোয়াজ্জেম হোসেন রতন ও তাঁর ভাই উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকনের ছবি অপসারনের দাবিতে একটি  স্মারকলিপি  জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণ করা হয়েছে। গত রোববার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এ স্মারকলিপি প্রদান করেন মধ্যনগর উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মধ্যনগরে সরকারি টাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ম্যুরাল স্থাপন করা হয়েছে। মুর‌্যালে স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক অনুমোদিত ডিজাইন উপেক্ষা করে, নিজের ব্যাক্তিগত ক্ষমতায়  সুনামগঞ্জ- ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন ও তাঁর ভাই অন্য উপজেলার চেয়ারম্যান  মোজাম্মেল হোসেন রোকনের ছবি স্থাপন করা হয়েছে। যার কারনে  ফুঁসে উঠেছে মধ্য নগর এলাকাবাসী ও ১আসনের জনগণ। এবং ৩ দফা দাবী জানিয়ে  প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি  উপস্থাপন করেন তারা। দাবিগুলোর মধ্যে মুর‌্যাল থেকে এমপি ও তার ভাইয়ের ছবি অপসারণ, স্থাপত্য কর্মের মূল ডিজাইন পরিবর্তনের সাথে জড়িতদের আইনের আওতায় এনে এমপি রতন ও তার ভাইয়ের  উপযুক্ত শাস্তির দাবী জানানো হয়েছে ঐ স্মারকলিপিতে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান   ও প্রধানমন্ত্রীর সুউচ্চ মর্যাদায় এমপি রতন ও তার ভাই রোকন আঘাত করেছে বলে মনে করছেন অভিযোগ কারীরা। পাশাপাশি স্মারকলিপির কার্যকর ব্যবস্থা গ্রহন করে জনগণের মনে জাতির পিতার আদর্শের সঠিক মুল্যায়ণ বাস্তবায়ন  হবে সেই আশায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত স্থাপন করবেন প্রধানমন্ত্রী এমনটি প্রত্যাশা  সুনামগঞ্জ মধ্য নগর উপজেলা বাসীসহ অভিযোগ কারীদের।
এছাড়া ও ঐ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ইতি মধ্যে সংবাদ সম্মেলন হয়েছে ঐ এমপির বিরোদ্ধে। তাছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমে ঐ এমপির বিরুদ্ধে অনেক অনিয়ম দূর্নীতির ধারাবাহিক প্রতিবেদন বার বার প্রকাশ পেলেও কার্যকর কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না ? যা দলের প্রতি সাধারণ মানুষের মধ্যে হতাশার জন্ম দিয়ে চলেছে বরাবরের মত।
এমনকি দুদকের তালিকায় বাংলাদেশের অনেক এমপিদের মধ্যে দূর্নীতির জালেও রয়েছে ঐ এমপির নাম। সময় বদলায়? যোগ বদলায় কিন্তু এসব অনিয়ম দূর্নীতিবাজরা কি ভাবে পার পেয়ে যায় সেই দৃশ্য যেমন ভেসে উঠতে শুরু হয়েছে জনগণের সামনে। তেমনি দলের প্রতি সাধারণ মানুষের এসব নেতাদের কার্যকলাপের কারনে দিন দিন আস্তা হারাতে শুরু হয়েছে ।
দল এবং সরকারের স্বপ্নের সঠিক বাস্তবায়নের জন্য ঐ সমস্ত নেতাদের  থেকে ক্ষমতার শিখর কেড়ে নিয়ে নতুন প্রজেন্মের দেশ প্রেমিক বঙ্গবন্ধুর আদর্শের নেতাদের আগামীতে সুযোগ দিবেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই দৃশ্য দেখার জন্য অপেক্ষায় দিন গুনছেন ত্যাগী আদর্শের নেতারা এমনটি বাস্তবায়নের অপেক্ষায় রয়েছেন সুনামগঞ্জ ১আসনের সাধারণ জনগণ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.