সংবাদ শিরোনাম
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «  

তাহিরপুর উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

সুনামগঞ্জ প্রতিনিধি::আগামী ( ০৯ নভেম্বর) বুধবার তাহিরপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত  ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড় সফল করার লক্ষে তাহিরপুর উপজেলার কর্মরত সকল  সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছেন তাহিরপুর উপজেলা প্রশাসন।
 আজ (৮ নভেম্বর মঙ্গলবার) বিকালে উপজেলা বঙ্গবন্ধু কর্ণারে উপজেলা প্রশাসনের আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড়ের বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রায়হান কবির।
এসময় ইউএনও মোঃ রায়হান কবির বলেন, উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ প্রযুক্তির উন্নয়নের স্বার্থে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা। প্রযুক্তি বান্ধন নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারা দেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা- ২০২২ এবং উদ্ভাবনী অলিম্পিয়াড়ের অংশ হিসেবে আগামী (০৯ নভেম্বর বুধবার) তাহিরপুরেও আয়োজন করা হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড়ের। উক্ত মেলায় সরকারি দপ্তরসমূহের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিক বান্ধব সেবা প্রদানের ব্যবস্থার পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের পাশাপাশি উদ্ভাবনী মেলাতে স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শনের ব্যবস্থা রাখা হবে।
তিনি আরও বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলায় ০৪ টি প্যাভিলিয়নে বিভিন্ন স্টলের ব্যবস্থা থাকবে। প্যাভিলিনসমূহ (১) উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপ (২) ডিজিটাল সেবা (৩) হাতের মুঠোয় সেবা (৪) শিক্ষা, দক্ষাতা উন্নয়ন ও কর্মসংস্থান। উদ্ভাবনী আইডিয়া/প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে নিম্নবর্ণিত তিনটি গ্রুপে প্রতিযোগিতার আয়োজন করা হবে। এবং গ্রুপ “ক” মাধ্যমিক পর্যায়,গ্রুপ “থ” উচ্চ মাধ্যমিক পর্যায়, গ্রুপ “গ” উন্মুক্ত উল্লেখিত ০৩ (তিনটি) গ্রুপ থেকে প্রথম স্থান অর্জনকারী ব্যক্তি/দল জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এছাড়াও ডিজিটাল উদ্ভাবনী সম্পর্কিত বিভিন্ন বিষয় উপস্থাপন করারও ব্যবস্থা থাকবে।
এ সময় প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশন ভূমি আসাদুজ্জামান রনি,উপজেলা সমাজসেবা অফিসার মোঃ তৌফিক শরীফ,সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন,উপজেলা প্রেসক্লাবে সভাপতি রমেন্দ্র নারায়ন বৈশাখ,সাংবাদিক আমিনুল  ইসলাম,  বাবরুল হাসান বাবলু, সহ সভাপতি কামাল হোসেন রাফি, আবির হাসান মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভুঁইয়া,দপ্তর সম্পাদক রুকন উদ্দিন,সাংগঠনিক সম্পাদক আহমেদ কবির,শামসুল আলম আখঞ্জি,আবুল কাশেম,শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আহমেদ কবির,সাংবাদিক গোলাম কাদির সুজন, রুবেল মিয়া,আসমাউল হাসানসহ উপজেলার কর্মরত বিভিন্ন পত্রিকার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.