সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৪ জনের সাজা  » «   বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «  

বড়খাল স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন ২৬ নভেম্বর 

দোয়ারাবাজার( সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ঐতিহ্যবাহীবড়খাল স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচনে অভিভাবক সদস্য পদে নির্বাচনের শেষ মুহুর্তে প্রার্থীদের প্রচার প্রচারণা বেশ মুখরিত হয়ে উঠছে।
স্কুল এন্ড কলেজ সূত্রে জানা গেছে, সরকারি নীতিমালা অনুসারে ঘোষিত তপসিল মোতাবেক আগামী ২৬ নভেম্বর শনিবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
এতে পুরুষ অভিভাবক সদস্য পদে স্কুল শাখায়  ৪জন,কলেজ শাখায় ৪জন  মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন স্কুল শাখায় আব্দুল করিম, মোঃআলা উদ্দিন,মুনসুর আহমেদ,হিফজুর রহমান,কলেজ শাখায় কাজিম উদ্দিন, আশরাফ আলী, মোহাম্মদ আলী, সিরাজুল ইসলাম।  এর মধ্যে স্কুল শাখায় পুরুষ সদস্য ২ জন, কলেজ শাখায় ২জন   সদস্য একজন নির্বাচিত হবেন। সংরক্ষিত নারী সদস্য পদে একক প্রাথী থাকায় আনোয়ারা বেগম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা নিজেদের পারিবারিক ও সামাজিক অস্তিত্ব ও আত্মসম্মান রক্ষায় বিজয় নিশ্চিত করতে কাকডাকা ভোর থেকে দিনরাত একাকার করে  ছুটে চলছেন ভোটারদের দ্বারে দ্বারে। তারা স্কুক এন্ড কলেজের  সার্বিক উন্নয়নসহ নানা ধরনের প্রতিশ্রুতি দিয়ে স্ব- স্ব ক্রমিক নম্বরে ভোটদানসহ দোয়া প্রার্থনা করছেন। সেই সাথে প্রার্থীরা ভোটারদের হাতে ধরিয়ে দিচ্ছেন তাদের ক্রমিক নম্বর ও ছবি সম্বলিত লিফলেট।
এদিকে নিজেদের প্রার্থীদের বিজয়ী করতে বসে নেই তাদের সমর্থিত ভোটার, আত্মীয়স্বজন বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীরা। তারা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া হয়ে ভোটের মাঠে নেমে পড়েছেন। এভাবে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ততই যেন দৌঁড়ঝাপ এবং ব্যস্ততাও বাড়ছে।
প্রার্থীদের এমন তৎপরতায় ভোটারদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।
এছাড়া নির্বাচনে কারা বিজয়ী হবেন এনিয়ে হাট বাজার, গ্রামগজ্ঞে ও হোটেল টিস্টল গুলোতে ভোটার ছাড়াও সাধারণ মানুষের মধ্যে শুরু হয়েছে নানা আলোচনা ও চুলচেরা বিশ্লেষন।
মালেক ভুইয়া নামের একজন সচেতন ভোটার বলেন,স্কুল এন্ড কলেজের   গুণগত মানোন্নয়নে যিনি বাস্তবমুখি করতে অবদান রাখতে পারবেন তাকেই ভোট দেয়া উচিত বলে আমি মনে করি।
আব্দুল কাদির  নামের আরেক ভোটার বলেন, স্কুল অ্যান্ড কলেজের  সার্বিক উন্নয়নে যে প্রার্থী দায়িত্বশীল ভুমিকা পালন করতে পারবেন এমন যোগ্য ও দক্ষ ব্যক্তিকেই আমি ভোট দেবো।
জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন   জানান,সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নিবাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আরো জানান, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হবে। এবারের নির্বাচনে স্কুল শাখায় ৭শত৩৩জন ও কলেজ শাখায় ৬শত ৩৮জন,নারী ভোটার ৩৯ জন মোট ১হাজার ৪শত ১০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের ভোটে স্কুল শাখায় ২জন ও কলেজ শাখায় ২জন পুরুষ সদস্য ও একজন সংরক্ষিত মহিলা সদস্য ২ বছরের জন্য নির্বাচিত হবেন।পরিস্থিতি অনুকূলে থাকলে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.