সংবাদ শিরোনাম
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «  

দোয়ারাবাজারে বাল্য বিবাহ’র আয়োজন করায় মেয়ের মাকে অর্থদন্ড

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধি::সুনামগঞ্জের দোয়ারাবাজারে  বাল্যবিয়ের অপরাধে কনের মাতাকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার(১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বোগলাবাজার ইউনিয়নের বোগলা গ্রামে এ ঘটনা ঘটে।  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ  মোবাইল কোট পরিচালনা করে এ আদেশ প্রদান করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দোয়ারাবাজার  উপজেলার বোগলাবাজার  ইউনিয়নের বোগলা গ্রামের ষষ্ঠ  শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর সাথে লক্ষীপুর ইউনিয়নের এরুয়াখাই  গ্রামের এক ছেলের সাথে বৃহস্পতিবার বিবাহের দিন ধার্য্য ছিল। গোপন সংবাদে খবর পেয়ে বৃহস্পতিবার(১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ  এর নেতৃত্বে দোয়ারাবাজার  থানার একদল পুলিশ সঙ্গে নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে বিয়ের আয়োজন পণ্ড করে দেন।
এ সময় বিভিন্ন তথ্যাদি যাচাই-বাছাই করে মোবাইল কোর্ট পরিচালনা করে অভিযুক্ত কনের মাতাকে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ মোতাবেক ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।অপর দিকে ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে বরপক্ষ কনের বাড়িতে আসার সাহস পায়নি।
 দোয়ারাবাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, কনের বাবা প্রবাসে থাকায় বাল্যবিয়ে আয়োজনের অভিযোগ প্রমাণিত হওয়ায় মাতাকে অর্থদণ্ড প্রদান করা হয়। কনের পরিবারকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝিয়ে আসা হয়েছে। ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না মর্মে মেয়ের মা অঙ্গীকার করেছেন।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.