সংবাদ শিরোনাম
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «   দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «  

বিশ্বকাপ ফুটবল খেলা নিয়ে নবীগঞ্জের ইনাতগঞ্জ ডিস ব্যবসায়ীদের বানিজ্য! গ্রাহকদের ক্ষোভ

বুলবুল আহমেদ, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:: চলতি বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জের ডিস ব্যবাসায়ীরা গ্রাহকদের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন! এতে পূণঃরায় সংযোগ নিতে হলে তাদের কাছ থেকে দুই হাজার টাকার মূল্যের চ্যানেল বৃদ্ধির বক্স নিতে হবে। অন্যতায় সংযোগ দেয়া হবেনা বলে জানিয়েছে তারা। ফলে, গ্রাহকদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

জানাযায়, গত প্রায় এক যুগ থেকে ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের বানিউন গ্রামের মৃত আমির উদ্দিনের পুত্র সোহেল রানা গংরা ইনাতগঞ্জ ইউনিয়নের বান্দের বাজার, ইনাতগঞ্জ বাজার, ৬নং ঘোলডুবা
খেয়াঘাট বাজার সহ প্রায় ৩০টি গ্রাম, ৪নং দীঘলবাক ইউনিয়নের ১০টি গ্রাম সহ পাশ্ববর্তী সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের ৬ থেকে ৭ গ্রামের কয়েক হাজার গ্রাহকের মধ্যে ডিস সংযোগ দেন। এতে তারা প্রতি মাসে গ্রাহকদের কাছ থেকে মাসিক ফ্রী ২৫০ টাকা আদায় করলেও শুরু থেকে বাংলাদেশী ১০/১২ টি চ্যানেলসহ ২০/২২ টি চ্যানেলের বেশী দেখা বা পাওয়া যায়না।

গতকাল ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবল খেলা। কিন্ত তার খেলার পূর্বেই গত ১৮ নভেম্বর ডিস ব্যবসায়ীরা সু-কৌশলে সব গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে দেন। গ্রাহকরা সংযোগ বিচ্ছিন্ন দেখে মোবাইল ফোনে ও সরাসরি তাদের সাথে যোগাযোগ করলে তারা গ্রাহকদের জানান, সরকারে পক্ষ থেকে ১৫ শ’ থেকে ২ হাজার টাকা মূল্যের চ্যানেল বক্স নিতে বলা হয়েছে। আমাদের কিছু করার নেই!

ডিস ব্যবসায়ীদের এমন কথা শুনে গ্রাহকরা ক্ষোভে ফেটে পড়েছেন। গ্রাহকরা জানান, সম্প্রতি অনুষ্টিত টি ২০ ক্রিকেট বিশ্বকাপ জিটিভিতে চ্যানেল বক্স ছাড়াই গ্রাহকরা নির্বিঘ্নে দেখেছেন।

চলতি বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে কৌশলে ডিস ব্যবসায়ীরা গ্রাহকদের সাথে এসব হয়রানি করছেন। এটা ঠিক নয়। প্রয়োজনে আমরা আইনি ব্যবস্থা নেব।

এ ব্যাপারে গ্রাহক মালিক মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেছেন গ্রাম হবে শহর। সেটা আজ বাস্তবে পরিণত হয়েছে। শহরের লোকের সাথে আমরাও গ্রামে বসে দেশ- বিদেশের খবর ও খেলাধুলা দেখতে পারি। কিন্তু এই ডিস ব্যবসায়ীদের অতিলোভী মুনাফার কারণে দেশ- বিদেশের খবর সহ বর্তমান বিশ্বকাপ খেলা দেখা থেকে বঞ্চিত আমরা হচ্ছি। এ ব্যাপারে তিনি প্রশাসনের কাছে সঠিক প্রদক্ষেপ গ্রহণের দাবি জানান।

নাম প্রকাশ না করার শর্তে আরো কয়েকজন গ্রাহক জানান, ডিস ব্যবসায়ীরা চ্যানেল বক্স কেনার মনগড়া সিদ্ধান্ত নেওয়ায় আজ আমরা এ হয়রানির শিকার।

এ ব্যাপারে ডিস ব্যবসায়ী সোহেল রানার সাথে কথা হলে তিনি বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক এক হাজার গ্রাহকের কাছে চ্যানেল বক্স বিক্রি করে তাদের নতুন সংযোগ চালু করেছি। যারা চ্যানেল বক্স আমাদের কাছ থেকে ক্রয় করবেনা তাদের সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

এ ব্যাপারে জিটিভির ক্যাবল অপারেটর ডিষ্টিবিউটর ম্যানেজার মোজাহিদ বলেন, সারা দেশে কোথায়ও চ্যানেল বক্স বিক্রির নিয়ম নেই। আমি ইনাতগঞ্জের ডিস ব্যবসায়ীদের বলেছি চ্যানেল বক্স বিক্রির নামে গ্রাহকদের হয়রানি না করার জন্য। পরবর্তীতে চ্যানেল বক্স বিক্রি বন্ধ করেছে কিনা জানার জন্য বার বার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেনি।

এ ব্যাপারে সময় টেলিভিশনের ক্যাবল ডিষ্টিবিউটর সেকশনের তৌহিদ আলমের কাছে চ্যানেল বক্স বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদের লাভের জন্য বিক্রি করা এটা তাদের নিজস্ব ব্যাপার। এটা আমাদের পক্ষ থেকে বলে দেয়া হয়নি। বিষয়টি আমি দেখবো।

এ ব্যাপারে ডিসের সংযোগ বিচ্ছিন্নের বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,
গ্রাহকদের অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে অবশ্যই
ব্যবস্থা নেয়া হবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.