সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

শাবিতে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের উদ্যোগ

RRRRRশাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে। এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীরা দেশী বিদেশী বিভিন্ন সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে কাজ করার সুযোগ পাবে। বিশ্বব্যাংকের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এই প্রশিক্ষণের উদ্যোগ নেয়।
আগামী ২০ মে (বুধবার) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সম্পর্কিত বিস্তারিত তথ্য  শিক্ষার্থীদের মাঝে তুলে ধরা হবে। ওই দিন নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের উপস্থিত থাকতে বলা হয়েছে। অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল সোমবার সকালে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক স্বেচ্চাসেবী ও ক্রীড়া সংগঠনের নেতাদের সাথে এক মতবিনিময় সভায় এই তথ্য জানান। অধ্যাপক জাফর ইকবাল বলেন, বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিভাগে আসন সংখ্যা সীমিত থাকায় সবাই এই বিষয় সুযোগ পায় না। অনেক শিক্ষার্থী মনে কওে, কম্পিউটার সায়েন্সে না পড়লে তার আর এই বিষয়ে পড়ার সুযোগ নেই। তাদের এই  ধারণা ভুল।
বিশ্বব্যাংকের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উদ্যোগে সিএসই বিভাগ ছাড়া অন্য বিভাগের শিক্ষার্থীদের কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণের জন্য এই কোর্সের আয়োজন করা হয়েছে।
এই কোর্সের জন্য শিক্ষার্থীদের কোন ফি দিতে হবে না। তিন মাস ব্যাপী এই কোর্সে বিদেশী প্রশিক্ষকরা শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.