সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

প্রধান বিচারপতির বিরুদ্ধে আদালতে আর্জি

Kholna-Cnnbdসিলেট পোষ্ট রিপোর্ট :প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মানহানির মামলা করতে খুলনার একটি আদালতে আর্জি দাখিল করেছেন এক আইনজীবী। খুলনা আইনজীবী সমিতির সদস্য এম এম তৌহিদুজ্জামান  বুধবার সকালে নালিশি মামলার আমলি আদালত ‘ক’ অঞ্চলে এ আর্জি দাখিল করেন।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মানহানির মামলার কারণ সম্পর্কে আজ বুধবার সাংবাদিকদের সাথে কথা বলেন খুলনা আইনজীবী সমিতির জ্যেষ্ঠ আইনজীবী এম কে খালেক উল্লাহ।
বিকেল ৩টায় শুনানির কথা থাকলেও আদালতের বিচারক ফারুখ ইকবাল পরে আর আদালত বসেননি। বাদী ও তাঁর পক্ষে একদল আইনজীবী বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত আদালতে অপেক্ষা করে ফিরে যান। এ সময় বাদীর পক্ষে খুলনা আইনজীবী সমিতির জ্যেষ্ঠ আইনজীবী এম কে খালেক উল্লাহ সাংবাদিকদের কাছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
মামলার আর্জিতে বাদী বলেন, গত ১৭ মে রোববার কয়েকটি পত্রিকায় সংবাদ দেখতে পান যে, ‘হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ’ নামক একটি এনজিও কর্তৃক আয়োজিত সেমিনারে শত শত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সুধীজনসহ উক্ত সংগঠনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে সুরেন্দ্র কুমার সিনহা প্রধান অতিথি হিসেবে মন্তব্য করেন, শুধু আইনজীবীর ত্রুটির কারণে ৬০-৭০ ভাগ মামলায় বিচারপ্রার্থীরা হেরে যান। দেশের সমগ্র আইনজীবী সমাজ সম্পর্কেও তিনি বিভিন্ন নেতিবাচক মন্তব্য করেন। এ সংবাদ পড়ে বাদী একজন আইনজীবী হিসেবে মর্মাহত হন এবং চরমভাবে অপমানবোধ করেন। এম এম তৌহিদুজ্জামান তাঁর তিন পৃষ্ঠার আর্জিতে বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের আর্টিকেল ১১৬-তে বলা হয়েছে, বিচারকগণ বিচারকার্য পালনের ক্ষেত্রে স্বাধীন। কিন্তু সংবিধানের কোথাও বিচারকগণের ব্যক্তিগত কৃত কোনো অপরাধ করলে বিচার হবে না- এমন কিছু বাংলাদেশের সংবিধানের কোথাও উল্লেখ নেই। অতএব বাদীর এই নালিশি আবেদনটি গ্রহণ করে আসামির বিরুদ্ধে ৫০০ ধারায় সমন ইস্যু করতে মর্জি হয়।
আর্জিতে বাদীসহ আরো পাঁচজন আইনজীবীকে সাক্ষী হিসেবে দেখানো হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.