সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

ইমপ্লিমেন্টেশন ইন এআইবিএল শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

bankসিলেটপোস্টরিপোর্ট:আল আরাফাহ্ ইসলামী ব্যাংকের সিলেট জোনের সাতটি শাখার দ্বিতীয় কর্মকর্তা, বিনিয়োগ বিভাগের প্রধান ও বৈদেশিক বাণিজ্য বিভাগের প্রধানদের নিয়ে আজ দিনব্যাপী শরিয়াহ ইমপ্লিমেন্টেশন ইন এআইবিএল শীর্ষক এক কর্মশালা ব্যাংকের লালদিঘীরপাড়স্থ জোনাল অফিসে অনুষ্ঠিত হয়।
সিলেট জোনাল অফিসের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মোঃ সাইফুল ইসলামের উপস্থাপনায় ব্যাংকের আম্বরখানা শাখার সিনিয়র পিন্সিপাল অফিসার মুজিবুর রহমানের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিনব্যাপী কর্মশালা শুরু হয়। উক্ত কর্মশালায় অতিথি বক্তা হিসেবে ব্যাংকের শরীয়াহ সুপরভাইজারি কমটির সদস্য মাওলানা আব্দুল বাছিত রকতপুরী পবিত্র কোরআনের আলোকে মানব জীবনে তথা ব্যাংকিং এ সুদের ক্ষতিকর দিকগুলো তুলে ধরেন এবং জীবনের সর্বক্ষেত্রে সুদ পরিহার করে শরীয়াভিত্তিক অর্থনৈতিক কর্মকান্ডের উপর গুরত্বারোপ করে বক্তব্য পেশ করেন। প্রধান অতিথির বক্তব্যে অত্র ব্যাংকের সিলেট জোনের প্রধান মোঃ হারুণুর রশীদ ব্যাংকিং এর সর্বক্ষেত্রে ইসলামী শরীয়ার নিময় শৃঙ্খলা পুংঙ্খানুপুঙ্খভাবে পরিপালনের নির্দেশনা প্রাদান করেন। তিনি আরো বলেন পবিত্র কোরআন ও হাদিসের আলোকে পরিচালিত ব্যাংকিং পৃথিবীর শ্রেষ্ঠ ব্যাংকিং ব্যবস্থা। পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী ব্যাংকিং পদ্ধতির জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তিনি ব্যাংকিং এর পাশাপাশি ব্যক্তিগত ও সামাজিক জীবনেও ইসলামী শরীয়ার পরিপালনের উপর গুরত্বারোপ করেন এবং একটি ভ্রাতৃত্বপূর্ণ সমৃদ্ধ অর্থনৈতিক সামাজ গঠনে প্রত্যেকের অবদান রাখার আহবান জানান। উক্ত কর্মশালায় আল আরাফাহ্ ইসলামী ব্যাংকের শরীয়া সুপারভাইজারি কমিটির মরকিবগন ব্যাংকিং এ শরীয়া নীতিমালার যথাযথ প্রয়োগ এবং তার কৌশল বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। সভাপতির বক্তব্যে ব্যাংকের শরীয়া সুপারভাইজারি কমিটির সচিব মোঃ আব্দুর রহিম খান প্রচলিত সুদ ভিত্তিক ব্যাংকিং এবং ইসলামী শরীয়াভিত্তিক ব্যাংকিং এর তুলনামুলক চিত্র উপস্থাপন করেন এবং দোয়ার মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.