সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

সিলেটে মিলেনিয়াম ব্যাচের মশক নিধন কর্মসূচি

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটে ডেঙ্গু প্রতিরোধ ও নগরবাসীর মাঝে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে ‘সিলেট এসএসসি মিলেনিয়াম ব্যাচ’র উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) সকাল ৯টায় সিসিকের ২০ নং ওয়ার্ডের র্উমি আবাসিক এলাকায় এ কর্মসূচি শুরু করা হয়।

এসময় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। সবার আগে এডিস মশার উৎসস্থল ধ্বংস করতে হবে। প্রতিদিনই নগরের কোনা কোনো এলাকায় মশকনিধন অভিযান অব্যাহত আছে। এডিস মশা নিধনে আমাদের ভলান্টিয়ার ডোর টু ডোর কাজ করছে। পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে সবাইকে সচেতন থাকলে অবশ্যই এর ইতিবাচক ফল আসবে।’

পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচিতে সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়ে “সিলেট এসএসসি মিলেনিয়াম ব্যাচ’র সমন্বয়ক আমজাদ হোসেইন চৌধুরী বলেন, ‘সিলেট সিটি কর্পোরেশন ও সিলেট জেলা প্রেসক্লাবের সহযোগিতায় আমরা পাইলট প্রকল্প হিসেবে ২০নং ওয়ার্ডে কাজ শুরু করেছি। আগামী ৩ মাস আমরা এই ওয়ার্ডে কাজ করবো। সপ্তাহের ৫ দিন ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহল্লায় পরিচ্ছন্নতা কার্যক্রম করা হয়েছে। আজ শুক্রবার ও আগামীকাল শনিবার মশক নিধনের ঔষধ ছিটানো হবে। সচেতনতামূলক এই কার্যক্রমের মাধ্যমে নগরবাসিকে সচেতন করা গেলে ডেঙ্গু প্রতিরোধ করা যাবে ইনশাআল্লাহ।”

সচেতনতা বৃদ্ধি ও পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচিতে উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, সিসিকের সেভ দ্যা চিলড্রেনের জনস্বাস্থ্য ও রোগতত্ব বিশেষজ্ঞ ডা. মৃদুল গুপ্ত, সিলেট জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল আহাদ, সাংবাদিক রুবেল আহমদ, সিলেট এসএসসি মিলেনিয়াম ব্যাচ’র সমন্বয়ক আমজাদ হোসেইন চৌধুরী রাশেদ, তৌহিদ হাসিব, নবীন আহমেদ, ডা. সাহেদ আহমদ, আব্দুল আহাদ, আতাউল গনি ইমন, হিরা সরকার, কবির চৌধুরী, শিমুল আহমদ, সাদিক আহমদ, বিনয় ভদ্র, মীর্জা হুমায়ুন কবীর জনি, হারিছ আলী, মো. হানিফ, এস আর সাদিক, সাদত জিলানী, এনামুল হক জনি প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.