সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

জৈন্তাপুরের গোয়াবাড়ী থেকে নিষিদ্ধ লালপাথর বহনকারী দুটি ডিআই ট্রাক আটক

মীর শোয়েব, জৈন্তাপুর::জৈন্তাপুর উপজেলায় অবৈধভাবে পাহাড়টিলা কেটে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় টিলা কেটে পাথর উত্তোলন ও পরিবহন কাজে ব্যবহারিত দুই ট্রাক আটক করে জরিমানা আদায় হয়।

পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৪ই ডিসেম্বর) গভীররাত ৩:৩০ ঘটিকায় জৈন্তাপুর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক শাহিদ মিয়ার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার নিজপাট ইউনিয়নের গোয়াবাড়ী এলাকায় অভিযান চালিয়ে টিলার পাথর বহনকারী একটি ড্রামট্রাক ও একটি ডিআই পিকআপ গাড়ী আটক করা হয়।

পরবর্তীতে জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাতেমা তুজ জোহরা সানিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে সরকারী ভূমি হতে অবৈধভাবে পাহাড়টিলা কেটে পাথর উত্তোলনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় পাথর উত্তোলনের কাজে নিয়োজিত চারজন শ্রমিককে আটকের পর জরিমানা আদায় করে ভবিষ্যতে এমন কাজ না করার শর্তে তাদের মুক্তি দেয়া হয়। পরে পাথর বহনকারী আটক ট্রাক দুইটির মালিককে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ (ঙ) ধারায় দোষী সাব্যস্ত করে, এবং অপরাধ স্বীকার করলে উভয় মালিককে জনপ্রতি ৩০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।
গাড়ীর মালিক দুইজন হলেন নিজপাট ইউনিয়নের অন্তর্ভুক্ত কমলাবাড়ী এলাকার মৃত সমুজ আলির ছেলে হনু মিয়া (৪২) এবং জৈন্তাপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত লামনিগ্রাম এলাকার আবদুল মালিকের ছেলে আমির উদ্দিন (৩০)।
এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম পিপিএম বলেন পরিবেশ ধ্বংস করে পাহাড়টিলা কেটে পাথর উত্তোলনের খবরে পুলিশ গোয়াবাড়ী এলাকায় অভিযান চালিয়ে গাড়ী আটক করে। পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করে ভবিষ্যতে না করার শর্তে গাড়ী ও শ্রমিকদের ছেড়ে দেয়া হয়। তিনি জানান উপজেলার বিভিন্ন ইউনিয়নে গোপনে পাহাড় টিলা কাটা রোধে পুলিশের অভিযানে অব্যাহত আছে।

জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাতেমা তুজ জোহরা সানিয়া বলেন, জৈন্তাপুর উপজেলার প্রত্যন্ত এলাকা পাহাড়টিলা বেষ্টিত হওয়ায় দীর্ঘদিন যাবৎ একটি অসাধু চক্র আইনের চোখ ফাঁকি দিয়ে পাথর উত্তোলন করে। তিনি ভবিষ্যতে কেউ বেআইনি ভাবে পরিবেশ ধ্বংস করে সরকারি ভূমি থেকে পাথর উত্তোলন কিংবা টিলা কেটে মাটি অপসারণ করলে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে নিশ্চিত করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.