সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

সিলেটে বিএনপির মিছিলে পুলিশের হামলা, আটক ৪

সিলেটপোস্ট ডেস্ক::বিএনপির ডাকে আাগামী শনিবার ও রোববার হারতাল সফল করতে সিলেট জেলা ও মহানগর বিএনপির মিছিলে হামলা করেছে পুলিশ। হামলায় বিএনপির অন্তত ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। এসময় মিছিল থেকে ছাত্রদলের ৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার বাদ জুমআহ আগামী দুই দিনের হরতাল সফল করতে মিছিল ও সমাবেশের আয়োজন করে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

জুমআহ’র নামাজের পর আম্বরখানা পয়েন্টে সমাবেশ করে বিএনপি। সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, সরকার নির্বাচনের নামে কিছু জোকারদের দিয়ে সার্কাস করছে, জনগণের শত শত কোটি টাকা বিনষ্ট করছে। বাস্তবে দেশে কোন নির্বাচন হচ্ছেনা, নির্বাচনের নামে মজলুম জনতার সাথে প্রহসন চলছে। চরম বাস্তবতা হচ্ছে এই নির্বাচনে আওয়ামী ছাড়া আর কেউ অংশ নিচ্ছে না। দেশের গণতন্ত্রকামী মজলুম জনতার সাথে এই নির্বাচনের কোন সম্পর্ক নেই। তাই আগামী রোববার এই ডামী নির্বাচন বর্জন করুন, কেউ ভোট কেন্দ্রে যাবেন না। কারন তাদের নিজেদের কামড়া কামড়িতে আপনার প্রাণও যেতে পারে। যতদিন পর্যন্ত দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা না হবে, তত দিন পর্যন্ত এই লড়াই চলবে।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা লর জন্য বিএনপির নেতৃত্বে মুক্তিকামী সাধারণ মানুষ অসহযোগ আন্দোলন করছে। এর মধ্যেই নিজেরা গৃহপালিত প্রার্থী দিয়ে নির্বাচনের নাটক মঞ্চস্থ করছে সরকার। এমন পরিস্থিতিতে দেশকে বাঁচতে হলে এই নির্বাচনকে বর্জন করতে হবে, গণতান্ত্রকে পুনরুদ্ধার করতে হবে, ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তাই আসুন আমরা দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত থেকে হরতাল পালন করি। সময় ঘনিয়ে এসেছে, গণতন্ত্রের বিজয় অতি নিকটে।

সমাবেশ শেষে হরতাল সফল করতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ও  জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর নেতৃত্বে মিছিল শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। এসময় পুলিশ মিছিলে বাঁধা দেয়।

ব্যাপক পুলিশী বাঁধা উপক্ষা করে মিছিলটি এগুতে থাকলে সিভিল সার্জনের কার্যালয়ের সামনে আসা মাত্র পুলিশ অতর্কিতে হামলা চালায়। এসময় পুলিশের হামলায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অন্তত ৭/৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে সিলেট জেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক জালাল খান, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর আলী ও সিলেট মহানগর বিএনপি নেতা আলী হায়দার মজনু সহ ৪ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.