সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

জনগণের সম্পৃক্ততা ছাড়া কোন প্রোগ্রাম বাস্তবায়ন সম্ভব নয়: সিভিল সার্জন মনসির চৌধুরী

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের সিভিল সার্জন ডা. মনসির চৌধুরী বলেছেন, লাইফ স্টাইল এন্ড হেলথ এডুকেশন প্রমোশন কর্মসুচির আওতায় প্রচারণা মূলক বিভিন্ন কর্মকান্ড চলমান রয়েছে। আমাদের কাছে পর্যাপ্ত অর্থ বরাদ্দ না থাকার কারণে অনেক সময় কার্যক্রম ফলপ্রসূভাবে চালানো সম্ভব হয় না। এজন্য আমাদের বিভিন্ন সমস্যার মোকাবিলা করতে হয়। কেননা দুর্ঘটনা কোন সংকেত দিয়ে আসে না। তাই জরুরি বিষয়গুলো মোকাবিলার জন্য জরুরি ফান্ড সরবরাহ প্রয়োজন।

তিনি আরো বলেন, প্রচারণার জন্যে টেলিভিশন, ডিস প্রচারণা, কেন্দ্রীয়ভাবে প্রচারণা করা হয়। তবে স্থানীয়ভাবে কাজ করার জন্য সময় উপযোগী ব্যবস্থা গ্রহন জরুরি। এ বিষয়ে বছরের শুরুতেই স্থানীয়দের সম্পৃক্ত করে সারা বছরের জন্যে একটি জরুরি পরিকল্পনা প্রণয়ন আবশ্যক।

তিনি আরো বলেন, কমিউনিটি পর্যায়ে কাজ সফলভাবে বাস্তবায়নের জন্য প্রতিটি কমিউনিটি ক্লিনিকের কমিটিকে কার্যকর করা ধর্মীয় নেতাদের সম্পৃক্ত করা, প্রাথমিক শিক্ষকদের সক্রিয় করা এবং স্থানীয় সাংবাদিক যারা আছেন তাদেরও প্রচারণায় অংশগ্রহণ নিশ্চিত করা।

তিনি বৃহসপতিবার (২৫ এপ্রিল) সিলেট সিভিল সার্জন কার্যালয়ে লাইফ স্টাইল এন্ড হেলথ এডুকেশন এন্ড প্রমোশন, সাস্থ্য অধিদপ্তরের আওতায় স্বাস্থ্য শিক্ষা হস্তক্ষেপ বিতরণ পদ্ধতির বাস্তবসম্মত মূল্যায়ন এবং লক্ষ্যযুক্ত শ্রোতাদের জন্য চ্যালেঞ্জগুলির সনাক্তকরণ এর বাস্তবায়িতব্য কাজের অংশ হিসেবে ফোকাস গ্রুপ ডিসকাশন (এফজিডি) এবং মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের লক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিভিল সার্জন ডা. মনসির চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত, সিলেটের সিনিয়র হেলথ এডুকেশন অফিসার সুজন বণিক, মেডিকেল অফিসার ডা. আহমেদ শাহরিয়ার, মেডিকেল অফিসার ডা. স্নিগ্ধা তালুকদার উপস্থিত ছিলেন।

সভার শুরুতে সিনিয়র হেলথ এডুকেশন অফিসার সুজন বণিক বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম তুলে ধরেন- এর মধ্যে রয়েছে ডিস্পেø বোর্ড, স্ক্রলিং বোর্ড, শীতকালীন স্বাস্থ্যবার্তা, মাইকিং করা, লিফলেট বিতরণ, উঠান বৈঠক, স্কুল পর্যায়ের স্বাস্থ্য শিক্ষামূলক সেশন পরিচালনা। এছাড়াও ফেইসবুকে স্বাস্থ্য বিষয়ক ধারাবাহিক ভাবে প্রচারণা চলমান রয়েছে।

কুদরত ইলাহি এর পরিচালনায় অনুষ্ঠানে এক্সপার্ট কমিউনিকেশন এর জাহের উদ্দিন, কুদরত ইলাহি, উসমান গনি ও রাফিয়ান মো. আনাস উপস্থিত ছিলেন। এছাড়াও স্থানীয় সুশিল সমাজ এবং সাংবাদিক প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.