সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি::প্রতিবছর চন্দ্র আষাঢের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে সুনামগঞ্জে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেল ৪টায় সুনামগঞ্জ জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির আয়োজনে শহরের জগন্নাথ মন্দিরের সামনে থেকে কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর নেতৃত্বে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের মধ্যবাজার,পশ্চিমবাজার,ট্রাফিক পয়েন্ট,পূর্ব নতুনপাড়া,পশ্চিম নতুনপাড়া হয়ে আবারো জগন্নাথ মন্দিরের সামনে এসে শেষ হয় এবং আগামী ১৫ই জুলাই আবারো ফেরত রথযাত্রাটি শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙ্গনে এসে শেষ হবে।

এতে হাজারো সনাতন ধর্মবালম্বী ভক্তের পদচারনায় মুখরিত হয়ে উঠে রথযাত্রা অনুষ্ঠান। অনেক ভক্তরা রশি টানাটানিতে অংশগ্রহন করেন।

শোভাযাত্রায় অংশ নেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদ,সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে,শিক্ষাবিদ যোগেশ^র দাস, সদর থানার ওসি খালেদা চৌধুরী,জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বিজয় তালুকদার বিজু,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমল বণিক,পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ,মহিলা কাউন্সিলর সামিনা চৌধুরী,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য লিটন সরকার,জগন্নাথবাড়ি নির্মান কমিটির সহ সভাপতি বজুলাল বণিক,সন্তো রায়,সুশান্ত রায়,বিপ্রেশ রায় বাপ্পি,অভিষেত বণিক ও প্রসেজিৎ নন্দী প্রমুখ।

উল্লেখ্য হিন্দু সম্প্রদায়ের মানুষের বিশ্বাস জগন্নাথদেব হলেন,জগতের নাথ বা অধীশ্বর। জগৎ হচ্ছে বিশ^ আর নাথ হচ্ছে ঈশ্বর। জগন্নাথ হচ্ছেন জগতের ঈশ্বর। জীবরুপে জগন্নাথকে জন্ম নিতে হয় না। তাই এই বিশ্বাস থেকেই রথের উপর জগন্নাথ দেবের প্রতিমূর্তি রেখে রথ নিয়ে যাত্রা করেন হিন্দু সম্প্রদায়ের অগণিত ভক্তবৃন্দরা।

সুনামগঞ্জ জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেছেন,সম্প্রীতির অনন্য উদাহরণ ও জেলা হচ্ছে সুনামগঞ্জ। এই জেলার মানুষ যে যে ধর্মেরই হোন না কেন একে অপরের ধর্মীয় আচার অনুষ্ঠানে যোগদান করে প্রতিটি উৎসবকে প্রানবন্ত করে তুলেন। তিনি হিন্দু সম্প্রদায়ের এই রথযাত্রা অনুষ্ঠানে সকল সনাতন ধর্মের মানুষের কলাণ কামনা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.