সংবাদ শিরোনাম
নিয়োগ প্রাপ্ত পাবলিক প্রসিকিউটর এড. ফয়েজকে প্রত্যাখ্যান করে সিলেট আইনজীবী ফোরামের প্রতিবাদ সমাবেশ  » «   তারেক রহমান আইনী ব্যবস্থার মাধ্যমে অচিরে দেশে ফিরে আসবেন”-এম এ মালেক  » «   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী মারা গেছেন  » «   জাফলংয়ের ইসিএভুক্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০০ নৌকাসহ বালু ও পাথর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত  » «   সিলেটের দুই হোটেলের বিরুদ্ধে মালপত্র আটকে হয়রানির অভিযোগ যুক্তরাজ্য প্রবাসীর  » «   ওসমানীনগরে চিনি ভর্তি ট্রাক ছিনতাই চেষ্ঠাকালে ৬ জনকে আটক করেছে থানা পুলিশ   » «   কুলাউড়া সদর ইউপি চেয়ারম্যান নোমানের বিরুদ্ধেব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ  » «   ১৭ অক্টোবর সিলেট আসছেন বিএনপি যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক  » «   হাজার মানুষের ভালোবাসায় সিদ্ধ যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক  » «   শারদীয় দুর্গোৎসব শান্তি ও সমপ্রীতির বার্তা ছড়িয়ে দেয় আবু আহমদ ছিদ্দীকী এনডিসি  » «   দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধি করতে হবে-সিলেটের জেলা প্রশাসক  » «   আজ যুক্তরাজ্য থেকে দেশে আসছেন বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা এমএ মালিক-স্বাগত জানাবেন নেতাকর্মীরা  » «   শারদীয় দুর্গাপূজায় বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে সিলেট মহানগর কৃষক দলের নেতাকর্মীরা  » «   ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর, জেলা ও শাবিপ্রবি’র সহযোগী সদস্য সমাবেশ অনুষ্ঠিত  » «   বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদিরকে সিলেট মহানগর কৃষক দলের ফুলেল শুভেচ্ছা  » «  

আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান সিলেট সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিরন মাহমুদ নিপুকে ছাত্রলীগকর্মী আরিফ হত্যা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার বেলা সাড়ে ১১ টায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ২ এর বিচারক সগির আহমদ টুটুলের আদালতে হাজির হলে আদালত তার জামিন না মঞ্জুর করেন।মামলা সূত্রে জানা গেছে,ওয়ার্ড কাউন্সিলর হিরন মাহমুদ নিপু তার এলাকায় ছাত্রলীগ কর্মী আরিফ আহমদ (১৯) হত্যা মামলার প্রধান আসামি। নিম্ন আদালতে হাজির হওয়ার শর্তে তিনি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

২০২৩ সালের ২০ নভেম্বর রাত ১২টার দিকে সিলেট নগরীর বালুচরের টিবি গেট এলাকায় হিরন মাহমুদ নিপুর স্প্রকেট অস্ত্রধারীদের হামলায় নিহত হন আরিফ। আরিফ ওই এলাকার ফটিক মিয়ার ছেলে।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম গ্রুপের সক্রিয় কর্মী আরিফ স্থানীয় একটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। তার বাবা ফটিক মিয়া অটোরিকশা চালান, মা আঁখি বেগম বালুচর এলাকার রাজা মিয়ার কলোনিতে রান্নার কাজ করে সংসার চালান।

এ ঘটনায় ২২ নভেম্বর আঁখি বেগম বাদী হয়ে সিলেট এয়ারপোর্ট থানায় হত্যা মামলা করেন। মামলায় হিরণ মাহমুদসহ ১০ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয় আরও ৫ জনকে। মামলার পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

আরিফের ওপর স্প্রকেট নিয়ে হামলা হয়েছিল দাবি করে তার মা আঁখি বেগমের দাবি, হিরন মাহমুদ নিপুর নেতৃত্বে হামলা হয়। ময়নাতদন্তের প্রতিবেদনে আরিফের শরীরের একাধিক স্থানে ধারালো অস্ত্রের জখম পাওয়া গেছে। এগুলো স্প্রকেটের জখম ছিল।

এ ঘটনার প্রায় এক মাসের মাথায় আরিফ হত্যার ঘটনা ঘটে। এই অস্ত্র ব্যবহারের একাধিক ছবি ও এক মিনিট ২১ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যায়, চাপাতি-রামদাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দেখিয়ে মহড়া চলার মধ্যে একজনকে চাকতির মতো একটি অস্ত্র টেনে টেনে বহন করতে দেখা যায়। সশস্ত্র মহড়ার ভিডিওচিত্র দেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র ওই চাকতির মতো দেখতে অস্ত্রটি স্প্রকেট বলে নিশ্চিত করে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্র জানায়, পৌরাণিক যুদ্ধাস্ত্র চাকতির আদলে তৈরি ‘স্প্রকেট’ একটি ভয়ংকর ভারী অস্ত্র। বহন কষ্টসাধ্য বলে এটি ব্যবহারের প্রচলন খুব একটা নেই। মানুষের শরীরে যেখানে স্প্রকেটের আঘাত লাগে, সেই স্থানটি থেঁতলে যায়। মাথায় আঘাত লাগলে তাৎক্ষণিক মৃত্যুর শঙ্কা থাকে।

সশস্ত্র মহড়া ও স্প্রকেট ব্যবহারের প্রেক্ষাপট সম্পর্কে এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বছরের ২১ জুন অনুষ্ঠিত সিটি করপোরেশনের নির্বাচনে ৩৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপু। নির্বাচনে বালুচর এলাকায় তার পক্ষে কাজ করা একটি গ্রুপ ২২ অক্টোবর এক পক্ষের ওপর অতর্কিত আক্রমণ চালায়। একদিন পর ২৪ অক্টোবর পাল্টা আক্রমণ হলে দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এর জের ধরে গত দুদিন দিনে ও রাতে সশস্ত্র মহড়া চলে। এর মধ্যে কেবল ওয়ার্ড কাউন্সিলরের পক্ষে মহড়াতে স্প্রকেট ব্যবহার করা হয়। নতুন এই অস্ত্র ব্যবহার দেখেj লোকজন ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.