সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী

সিলেটপোস্ট ডেস্ক::‘মাদকের আগ্রাসন দৃম্যমান, প্রতিরোধেই সমাধান’ এই স্লোগানকে সামনে রেখে রোববার সিলেটে পালিত হয়েছে ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ্য পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস।

জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সিলেট এর যৌথ উদ্যোগে দিবসটি যথাযথভাবে উদযাপনের লক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা ও চিত্রাংকণ এবং রচনা প্রতিযোগিতায় বিজীয়দের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কমিশনার (এসডিসি) আবু আহমদ ছিদ্দীকী। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মলয় ভূষন চক্রবর্তী।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে। তিনি বলেন, তরুণ প্রজন্মরা বিশেষ করে কিশোর-যুবকরা মাদকের কবলে মারাত্মকভাবে আসক্ত হচ্ছে। যা পরিবার-সমাজের উপর এর বিরূপ প্রভাব পড়বে, এমনকি সে নেজেই ধ্বংস হচ্ছে যাচ্ছে। অভিভাবকদের অতি শাসন-অতি আদর, এবং উদাসীনতার কারণে যেন সন্তারা মাদকে আসক্ত না হয়, সেই দিকে বিশেষ নজর রাখতে হবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মাদকের আগ্রাসন প্রতিরোধে সরকারের পাশাপাশি সমাজ-পরিবারের সভাইকে এগিয়ে আসতে হবে। মাদকের নাম পরিবর্তন করে উন্নত জাতের মাদক বিভিন্ন দেশে থেকে আসছে। সেই জন্য পারিবারিক-ধর্মীয় অনুশাসন বাড়াতে হবে। কোন শিশু-কিশোর-যুবক যাতে মাদকে আসক্ত না হয় সেই জন্য আপ্রাণ চেষ্টা করতে হবে নিজেই এবং অভিভাবদেরকে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের প্রসিকিউটর মো: জীবন আহমদ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরআরএফ, সিলেট কার্যালয়ের কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) মো: হুমায়ুন কবির, সিলেট মেট্রোপলিটন পুলিশের ক্রাইম এন্ড অপারেশন’র অতিরিক্ত পুলিশ কমিশনার মো: মাসুদ রানা, সিলেট রেঞ্জ’র ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, পিপিএ,(বার), পিপিএম, সিলেটে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: জাকির হোসেন খান (পিপিএম), সিলেটের পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), সিলেটের সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) মো: মাসুদ হোসেন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, গ্রামীণ জনকল্যাণ সংসদ’র নির্বাহী পরিচালক জামিল চৌধুরী ,  ক্লিনিকেল সাইকোলিজিষ্ট আব্দুল্লাহ জিয়াদ প্রমুখ। র‌্যালি ও আলোচনা সভায় সার্বিক সহযোগিতা করে নিউ প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা ও পূনর্বাসন কেন্দ্র, বাধঁন, আহবান, প্রত্যাশা, প্রতিশ্রুতি, প্রেরণা ও এমইন লাইফ। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়া করেন মাওলানা আলমগীর হোসেন, গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকান্দ সজাপতী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.