সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

প্রেসিডেন্ট পদে কমালাকে সমর্থন বারাক ওবামার

সিলেটপোস্ট ডেস্ক::আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের প্রার্থীতাকে সমর্থন করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এরমধ্য দিয়ে কমালাকে ওবামা সমর্থন করবেন কী না  তা নিয়ে গত কয়েক দিনের জল্পনা-কল্পনার অবসান হলো। ওবামা এবং যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা এক যৌথ বিবৃতিতে হ্যারিসের প্রতি সমর্থনের বিষয়টি নিশ্চিত করেছেন। ওই বিবৃতিতে বলা হয়ছে, তারা বিশ্বাস করেন হ্যারিসের দেশ পরিচালনার জন্য ভিশন, উন্নত চরিত্র এবং সমর্থ রয়েছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এতে বলা হয়, গত রোববার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন থেকে নিজের প্রার্থীতা প্রত্যাহরের ঘোষণা দেওয়ার পর শতাধিক ডেমোক্র্যাটিক নেতা কমালা হ্যারিসকে সমর্থন জানিয়েছেন। তবে তখন ওবামা কমালাকে সমর্থন দেয়া থেকে বিরত থাকায় এ নিয়ে বেশ জল্পনা-কল্পনা সৃষ্টি হয়েছিল, তবে বারাক ওবামার সমর্থনে কমালা হ্যারিসের প্রার্থীতার বিষয়টি অনেক নিশ্চিত ধরা যায়। যদিও আগামী আগস্টে দলটির জাতীয় কনভেনশনের পর প্রেসিডেন্ট প্রার্থীতার বিষয়টি চূড়ান্ত হবে। নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় বাইডেনের প্রশংসাও করেছেন ওবামা।

মার্কিন ভাইস প্রেসিডেন্ট ইতোমধ্যেই ডেমোক্র্যাটিক দলের সংখ্যাগরিষ্ঠ নেতাদের সমর্থন পেয়েছেন। এখন শুধু জাতীয় কনভেনশনে তার প্রার্থীতা চূড়ান্তভাবে ঘোষণা দেয়া বাকি। অনেকেই আশা করছেন এবারের নির্বাচনে ডেমোক্র্যাট দল থেকে কমালা হ্যারিসই প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ট্রাম্পের প্রতিপক্ষ হবেন।

শুক্রবারের বিবৃতিতে ওবামা বলেছেন, তারা হ্যারিসকে সমর্থন করে বেশ রোমাঞ্চিত। ওবামা এবং তার স্ত্রী হ্যারিসকে নির্বাচিত করার জন্য এর আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন বলেও জানিয়েছেন তারা। বিবৃতিতে তারা বাইডেনের সঙ্গে একমত হয়ে কমালাকে সমর্থনের বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বলেছেন কমালাকে বেছে নেওয়া তাদের সেরা একটি সিদ্ধান্ত।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আমাদের মনে কোনো সন্দেহ নেই যে কমালা হ্যারিসের এই নির্বাচনে জয়ী হবেন এবং আমেরিকান জনগণের জন্য যা করা প্রয়োজন তিনি তাই করবেন। তিনি আমাদের মধ্যে নতুন করে আশার সঞ্চারণ করেছেন। এই বিবৃতি প্রকাশের পর পরই ওমাবা এবং মিশেল ওবামা কমালাকে ফোন করে স্বাগত জানিয়েছেন।

মার্কিন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান নেতা ডনাল্ড ট্রাম্পের কাছে বাইডেনের বাজে পারফরমেন্সের পর নির্বাচনে বাইডেনের প্রেসিডেন্ট প্রার্থীতা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। প্রাথমিকভাবে বাইডেন তার প্রার্থীতা ধরে রাখতে অনড় অবস্থানের কথা জানিয়েছিলেন। পরে গত রোববার তার শরীরে করোনা শনাক্ত হলে তিনি তার শারীরিক এবং মানসিক অবস্থার কথা বিবেচনা করে প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ান এবং কমালা হ্যারিসকে সমর্থন দেন। বাইডেনের সমর্থনের পর ডেমোক্র্যাট দলের অনেক নেতাই কমালাকে সমর্থন করেন। সর্বশেষ ওবামা পরিবারের সমর্থনে নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রার্থী অনেকটাই নিশ্চিত হলো কমালা হ্যারিসের।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.