সংবাদ শিরোনাম
পলাতক থাকা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিবের ফিরে আসাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে সংঘর্ষের  » «   নিজ বাড়ি থেকে গ্রেফতার হলেন সাবেক মন্ত্রী এম এ মান্নান  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন ৫নং ওয়ার্ড বিএনপি  » «   প্রয়োজনীয় সংস্কার শেষে নির্বাচনী রোড ম্যাপ ঘোষনা করুন-সিলেটে আহমদ আজম খান  » «   সমাজে সাম্য ও সম্প্রীতি প্রতিষ্ঠায়  রাসুল (সা.) এর আদর্শের কোনো বিকল্প নেই-সিলেট বিভাগীয় কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি- লুৎফুর, সাধারণ সম্পাদক-জহুরুল, কোষাধ্যক্ষ ফয়সল  » «   ডিম, সোনালি ও ব্রয়লার মুরগির দাম নির্ধারণ করে দিয়েছে সরকার  » «   মাজারে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার  » «   আজকে সিলেটে বিএনপির র‍্যালি-সমাবেশ স্থগিত পরবর্তী ১৭ তারিখ মঙ্গলবার অনুষ্ঠিত হবে  » «   গণতন্ত্র হত্যাকারীরা যাতে মাথাচাড়া দিতে না পারে, খেয়াল রাখতে হবে: কাইয়ুম চৌধুরী  » «   ওসমানীনগরে আ,লীগ নেতা মুকিদের বিরোদ্ধে প্রবাসী মহিলার টাকা আত্নসাতের অভিযোগ!  » «   শান্তিগঞ্জের টাইলা গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দিনমুজুরের বসতভিটা দখল করেছে ভূমিখেকোচক্র  » «   সুনামগঞ্জের সিভিল সার্জন কার্যালয়ে ভূয়া ঠিকানা ব্যবহার করে স্বাস্থ্য সহকারী পদে চাকরি নেওয়ার অভিযোগ  » «   সিলেটসহ ২৫ জেলার নতুন ডিসিদের কর্মস্থলে যাওয়া মানা, প্রধান উপদেষ্টার সঙ্গে ব্রিফিং স্থগিত  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্বামীর ছুরিকাঘাতে প্রাণগেল স্ত্রীর   » «  

সওজ কার্যালয়ে আধুনিক বিশ্রামাগার নিয়ে মতবিনিময় সভা

সিলেটপোস্ট ডেস্ক::ঢাকা-সিলেট মহাসড়কের ১২৮ কিলোমিটার এ হবিগঞ্জের মাধবপুর উপজেলার বেজুড়া নামকস্থানে দূরপাল্লা বাস, মিনিবাস, ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান চালকদের থাকা খাওয়া ও পার্কিং সুবিধা সম্বলিত আধুনিক বিশ্রামাগার এরিয়ায় নির্মাণ প্রসঙ্গে সিলেট সড়ক ও জনপদ (সওজ) কার্যালয়ে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেল ৩টায় সিলেট নগরীর তোপখানাস্থ সড়ক ও জনপদ অধিদপ্তর সিলেট জোন এর অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়ের সভা কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অংশীজনের অংশগ্রহণে সিলেট সড়ক ও জনপদ আয়োজিত আলোচনা সভায় সড়ক ও জনপদের মৌলভীবাজার সার্কেলর তত্ত্বাবধারক প্রকৌশলী মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সড়ক সার্কেলের তত্ত্বাবধারক প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ।

বক্তারা বলেন, দেশে দীর্ঘ ১০ বা ১২ ঘণ্টা চালকরা যানবাহন চালান। তাতে তাদের স্বাস্থ্য ঝুঁকি থাকে, ক্লান্ত থাকার কারণে অনেক সময় চোখে ঘুম আসে সেজন্য দুর্ঘটনা ঘটে থাকে। চালকদের স্বাস্থ্য ঝুঁকি কমলে সড়কে দুর্ঘটনা কানানোর লক্ষে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বেজুড়া নামকস্থানে প্রায় ২৬ কোটি টাকা বাজেটে ৭ একর জায়গা নিয়ে রেস্ট এরিয়া তৈরি করা হবে। সেই রেস্ট এলাকায় প্রথম পর্যায় ৩০টি যানবাহন অবস্থান করতে পারবে। পরবর্তীতে এরিয়া আরো বৃদ্ধি পাবে। চারতলা বিশিষ্ট ভবনে প্রাথমিক চিকিৎসা, থাকা-খাওয়া, বিশ্রাম নেয়া ও যানবাহনের ত্রুটি সারা ও নিরাপত্তা সুবিধাসহ নানা থাকবে। সারাদেশে পাইলট প্রকল্প হিসেবে চারটি বিশ্রাম জোন তৈরি করছে সরকার। বিশ্বের সাথে তাল মিলিয়ে এমন আধুনিক বিশ্রামাগার তৈরি হলে পরিবহণ শ্রমিকদের মান উন্নয়ন ও সড়কে দুর্ঘটনা হ্রাস পাবে

বক্তব্য রাখেন ও সভায় উপস্থিত ছিলেন, সড়ক ও জনপদ সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী মো. আমির হোসেন, হবিগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল, সিলেট রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, মৌলভীবাজার জেলা পুলিশ পরিদর্শক মো. মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা পুলিশ পরিদর্শক মো. বায়েজীদ মাহবুব, হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের প্রতিনিধি নিবিড় রঞ্জন তালুকদার, সাংবাদিক জাবেদ এমরান, সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ, আফরাফ উল্লাহ ইমন, সড়ক ও জনপদের সিলেট জোনের উপ-সহকারী প্রকৌশলী আরিফ হোসাইন, হবিগঞ্জ জোনের উপ-সহকারী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম, সিলেট জোনের সহকারী প্রকৌশলী খন্দকার আনিসুল হক, হবিগঞ্জ জোনের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শহীদুল ইসলাম, হবিগঞ্জ জোনের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের প্রতিনিধি সিনিয়র সহকারী কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম ও সড়ক ও জনপদ জোনের জাকির হোসেন প্রমুখ। মতবিনিময় সভার শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত হবিগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.