সংবাদ শিরোনাম
নিয়োগ প্রাপ্ত পাবলিক প্রসিকিউটর এড. ফয়েজকে প্রত্যাখ্যান করে সিলেট আইনজীবী ফোরামের প্রতিবাদ সমাবেশ  » «   তারেক রহমান আইনী ব্যবস্থার মাধ্যমে অচিরে দেশে ফিরে আসবেন”-এম এ মালেক  » «   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী মারা গেছেন  » «   জাফলংয়ের ইসিএভুক্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০০ নৌকাসহ বালু ও পাথর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত  » «   সিলেটের দুই হোটেলের বিরুদ্ধে মালপত্র আটকে হয়রানির অভিযোগ যুক্তরাজ্য প্রবাসীর  » «   ওসমানীনগরে চিনি ভর্তি ট্রাক ছিনতাই চেষ্ঠাকালে ৬ জনকে আটক করেছে থানা পুলিশ   » «   কুলাউড়া সদর ইউপি চেয়ারম্যান নোমানের বিরুদ্ধেব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ  » «   ১৭ অক্টোবর সিলেট আসছেন বিএনপি যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক  » «   হাজার মানুষের ভালোবাসায় সিদ্ধ যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক  » «   শারদীয় দুর্গোৎসব শান্তি ও সমপ্রীতির বার্তা ছড়িয়ে দেয় আবু আহমদ ছিদ্দীকী এনডিসি  » «   দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধি করতে হবে-সিলেটের জেলা প্রশাসক  » «   আজ যুক্তরাজ্য থেকে দেশে আসছেন বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা এমএ মালিক-স্বাগত জানাবেন নেতাকর্মীরা  » «   শারদীয় দুর্গাপূজায় বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনে সিলেট মহানগর কৃষক দলের নেতাকর্মীরা  » «   ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর, জেলা ও শাবিপ্রবি’র সহযোগী সদস্য সমাবেশ অনুষ্ঠিত  » «   বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদিরকে সিলেট মহানগর কৃষক দলের ফুলেল শুভেচ্ছা  » «  

দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধি করতে হবে-সিলেটের জেলা প্রশাসক

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ বলেছেন, বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। প্রতি বছর কোন না কোনো দুর্যোগে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে থাকে। আগাম সতর্কবার্তার ওপর ভিত্তি করে দুর্যোগ আঘাত হানার আগেই কার্যকর পদক্ষেপ গ্রহণ করা গেলে দুর্যোগের সম্ভাব্য ক্ষয়ক্ষতি অনেকাংশে কমিয়ে আনা সম্ভব। তিনি বলেন, দুর্যোগের ঝুঁকি হ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধি করতে হবে। এজন্য কাজ করছে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে রোববার (১৩ অক্টোবর) সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের দুর্যোগ প্রশমন দিবস পালিত হচ্ছে। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুস বুলবুল।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক সুবর্ণা সরকার, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক ও সংগঠক জামিল চৌধুরী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান চৌধুরী লাভিব ইয়াছির, প্রকল্প ব্যবস্থাপক (এফআইভিডিবি) ফারহানা আক্তার, জেলা সমন্বয়ক (ব্র্যাক) মো. অনিক আহমেদ, উপ-সহকারী আবহাওয়াবিদ মো. আব্দুল মঈদ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেটের কমিউনিটি স্বেচ্ছাসেবক মোঃ লিটন আহমেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিলেট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহম্মদ হিরন।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সিলেটের পরিচালনায় একটি অগ্নিকান্ড ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.