সংবাদ শিরোনাম
হবিগঞ্জ-৪ আসনের সাবেক এমপি ব্যারিস্টার সুমনকে গ্রেফতার করেছে মিরপুর থানা পুলিশ  » «   ফটো সাংবাদিক আজমলের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   কুলাউড়ায় সাবেক সচিবের বাগান বাড়ি থেকে লাশ উদ্ধার  » «   জনগনের সরকার প্রতিষ্টা হওয়ার পূর্ব পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে : জিকে গাউছ  » «   সাবেক মন্ত্রী ইমরান আহমদকে গ্রেপ্তার করেছে পুলিশ  » «   কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান কালা মিয়া গ্রেফতার  » «   সিলেটে পিপি ফয়েজের কক্ষে তালা পিপি মুজিব লাঞ্চিত    » «   বাংলাদেশের নতুন পথচলায় সাংবাদিকরা অগ্রণী ভূমিকা রাখবেন : এসএমপি কমিশনার রেজাউল করিম  » «   পশ্চিম ধরাধরপুর মসজিদকে এক ব্যক্তির কবল থেকে মুক্ত করার দাবি-ধরাধরপুর এলাকাবাসী  » «   ড. ইউনুসকে সময় দিতে চান তারেক রহমান-সিলেটে এম এ মালিক  » «   নিয়োগ প্রাপ্ত পাবলিক প্রসিকিউটর এড. ফয়েজকে প্রত্যাখ্যান করে সিলেট আইনজীবী ফোরামের প্রতিবাদ সমাবেশ  » «   তারেক রহমান আইনী ব্যবস্থার মাধ্যমে অচিরে দেশে ফিরে আসবেন”-এম এ মালেক  » «   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী মারা গেছেন  » «   জাফলংয়ের ইসিএভুক্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০০ নৌকাসহ বালু ও পাথর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত  » «   সিলেটের দুই হোটেলের বিরুদ্ধে মালপত্র আটকে হয়রানির অভিযোগ যুক্তরাজ্য প্রবাসীর  » «  

শত কোটি টাকার ঊর্ধ্বে দুর্নীতির মামলাগুলো ঢালাওভাবে প্রত্যাহার দেশবাসী মানে না-দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

সিলেটপোস্ট ডেস্ক::দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেছেন, এই অন্তর্বর্তীকালীন সরকারের প্রতিপক্ষরা হচ্ছে ক্ষমতা প্রত্যাশী সব রাজনৈতিক দলগুলো। একটি কথা মাঝেমধ্যে চাউর হয় দেশে নাকি বিরাজনীতিকরণের প্রক্রিয়া চলছে। রাজনৈতিক দলগুলো মনে করে তারাই দেশের মালিক। তাদের মতে রাজনৈতিক দল গদিতে নেই মানে রাজনীতি নেই। অথচ রাজনৈতিক সচেতনতা  ও দলবাজী তো এক জিনিস নয়। দেশের ১৭ কোটি মানুষের সবাই স্বপ্ন দেখে, সবাই দল করে না। আফসোস লেখাপড়া জানা মানুষ কি করে একটি রাজনৈতিক পরিবারের পূজা করতে পারে। অথচ রাজনীতির নামে বছরের পর বছর ব্যক্তি পূজা চলছে। নেতার কবর পূজা, এটাকে কি রাজনীতি বলা যায়?
নেতৃবৃন্দ সাবেক সেনাপ্রধান, পুলিশ প্রধান, ডিএমপি প্রধান এনবিআর এর ফায়সাল, ব্যাংক ডাকাত আব্দুল হাই বাচ্ছু, বিজার্ভ ব্যাংকের প্রায় ৫ হাজার কোটি টাকা আত্মসাৎ, জাপার সাবেক মহাসচিব রুহুল আমীন হাওলাদার প্রায় ২শ কোটি টাকা ব্যাংক থেকে উত্তোলনের অভিযোগ সংক্রান্ত দুর্নীতির মামলাগুলোর ১৫ দিন পর পর অগ্রগতি দেখতে চায় দেশবাসী। রাজনৈতিক বিবেচনা ছাড়া শত শত কোটি টাকার ঊর্ধ্বে দুর্নীতির মামলাগুলো ঢালাওভাবে প্রত্যাহার দেশবাসী মানে না। শাক-সবজি নিত্যপণ্য নিয়ন্ত্রনে গঠিত টাস্কফোর্সের কার্যক্রম জোরালো থেকে জোরালো করে বাজার সিন্ডিকেট ভোঙ্গে দেয়ার লক্ষে প্রতিয়োগিতা কমিশনকে শক্তিশালী করার জোর দাবি জানান। সভায় বক্তারা ছাতক থানাধীন বড় সৈয়দএরগাঁও হাফিজ সৈয়দ মাহমুদ হোসেনের হত্যাকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করেন। নেতৃবৃন্দ এই হত্যাকান্ডকে কেন্দ্র করে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশের যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ নূর আহমদ জুনেদের অসুস্থ পিতা মাওলানা সৈয়দ আব্দুর রহিমের ওপর সন্দেহজনক মিথ্যা অভিযোগ দায়ের করার প্রেক্ষিতে উদ্বেগ-উৎকণ্ঠা ও তীব্র নিন্দা জ্ঞাপন করে বলা হয় এলাকাবাসীর ন্যায় গোটা দেশবাসী এই হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত করে প্রকৃত খুনীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যা ৬টায় নগরীর বন্দরবাজাস্থ কুরদরত উল্লাহ মসজিদ মার্কেটের ৩য় তলায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের এক যৌথ কর্মীসভায় নেতৃবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন।

ফোরামের উপদেষ্টা নেছারুল হক চৌধুরী বুস্তান স্যারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মকসুদ হোসেন, সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আহমদ বিলাস, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহীদুর রহমান ঝুনু, কেন্দ্রীয় সিনিয়র সদস্য সরজ ভট্টাচার্য্য, আফসারুজ্জামান আফসার, সাংবাদিক শহীদ আহমদ খান সাবের, ইউনুস আহমদ, রফিকুল ইসলাম শিতাব, যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইমাম হোসেন, সহ সভাপতি নরুল ইসলাম জিতু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ নুর আহমদ জুনেদ প্রমুখ।

সভায় কেন্দ্রীয় নেতা শাহীদুর রহমান ঝুনু এর ভাই স্টেশন রোডের বিশিষ্ট ব্যবসায়ী আজিজুর রহমান আজা মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। পাশাপাশি নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের গভীর সমবেদনা জানান। পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.