সংবাদ শিরোনাম
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «   ওসমানীনগরে যুবক হত্যাকান্ডের ঘটনায় আটক-৩  » «  

বৃহস্পতিবারের এসএসসি পরীক্ষার সিদ্ধান্ত বুধবার

sscনিউজডেস্ক: হরতালে বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা নেয়ার বিষয়ে বুধবার বিকালে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পরীক্ষা চলাকালে হরতাল প্রত্যাহারের জন্য ২০ দলের প্রতি অনুরোধও জানিয়েছেন তিনি। মঙ্গলবার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই আহ্বান জানান নুরুল ইসলাম নাহিদ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ আহ্বানে সাড়া না দিলে বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি। অত্যন্ত পরীক্ষার দুই ঘণ্টা আগে থেকে পরীক্ষার দুই ঘণ্টা পর পর্যন্ত হরতাল স্থগিত রাখার আহ্বানও জানিয়েছেন নুরুল ইসলাম নাহিদ।এর আগে হরতালের কারণে ২, ৪, ৮ ও ১০ ফেব্রুয়ারির এসএসসি পরীক্ষা বাধ্য হয়ে পিছিয়ে দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।  বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল আরও ৪৮ ঘণ্টা বাড়িয়ে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত করা হয়েছে।

বৃহস্পতিবার আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ইসলাম ও নৈতিক শিক্ষা/ইসলাম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দু ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধ ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/খ্রিস্ট ধর্ম শিক্ষা বিষয়ে পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এছাড়া দাখিলে ফিকহ ও উসুলুল ফিকহ ও কারিগরিতে পদার্থ বিজ্ঞান-২ বিষয়ের পরীক্ষা রয়েছে।

২০ দলের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়ে নুরুল ইসলাম নাহিদ বলেন, আশার স্থান থেকে আমরা সরে আসতে চাই না। যারা হরতাল ডেকেছেন তাদের মধ্যে মানবিক মূল্যবোধ, দায়িত্ববোধ জাগ্রত হতেও পারে। আজকের দিনটি, কালকের দিনটি বাকি আছে।

তিনি বলেন, বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহার করুন। বৃহস্পতিবার হরতাল না দিলে আপনারা বড় ধরনের ক্ষতিগ্রস্ত হবেন, এমন তো নয়। তাই দয়া করে পরীক্ষার দুই ঘণ্টা আগে ও দুই ঘণ্টা পরে হরতাল স্থগিত রাখুন। পরীক্ষার্থীদের নিরাপদে যাতায়াতের ব্যবস্থা করে দিন। এইটুকু সময় অন্তত আমাদের দিন। আমাদের ছেলেমেয়েদের আর সর্বনাশের দিকে ঠেলে দেবেন না।

হরতাল প্রত্যাহার না হলে বুধবার বিকালে বৃহস্পতিবারের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

পরে মন্ত্রণালয়ের একজন যুগ্মসচিব জানান, বুধবার বিকাল ৩টায় শিক্ষামন্ত্রী পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.