সংবাদ শিরোনাম
হবিগঞ্জ-৪ আসনের সাবেক এমপি ব্যারিস্টার সুমনকে গ্রেফতার করেছে মিরপুর থানা পুলিশ  » «   ফটো সাংবাদিক আজমলের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   কুলাউড়ায় সাবেক সচিবের বাগান বাড়ি থেকে লাশ উদ্ধার  » «   জনগনের সরকার প্রতিষ্টা হওয়ার পূর্ব পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে : জিকে গাউছ  » «   সাবেক মন্ত্রী ইমরান আহমদকে গ্রেপ্তার করেছে পুলিশ  » «   কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান কালা মিয়া গ্রেফতার  » «   সিলেটে পিপি ফয়েজের কক্ষে তালা পিপি মুজিব লাঞ্চিত    » «   বাংলাদেশের নতুন পথচলায় সাংবাদিকরা অগ্রণী ভূমিকা রাখবেন : এসএমপি কমিশনার রেজাউল করিম  » «   পশ্চিম ধরাধরপুর মসজিদকে এক ব্যক্তির কবল থেকে মুক্ত করার দাবি-ধরাধরপুর এলাকাবাসী  » «   ড. ইউনুসকে সময় দিতে চান তারেক রহমান-সিলেটে এম এ মালিক  » «   নিয়োগ প্রাপ্ত পাবলিক প্রসিকিউটর এড. ফয়েজকে প্রত্যাখ্যান করে সিলেট আইনজীবী ফোরামের প্রতিবাদ সমাবেশ  » «   তারেক রহমান আইনী ব্যবস্থার মাধ্যমে অচিরে দেশে ফিরে আসবেন”-এম এ মালেক  » «   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী মারা গেছেন  » «   জাফলংয়ের ইসিএভুক্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০০ নৌকাসহ বালু ও পাথর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত  » «   সিলেটের দুই হোটেলের বিরুদ্ধে মালপত্র আটকে হয়রানির অভিযোগ যুক্তরাজ্য প্রবাসীর  » «  

বৃহস্পতিবারের এসএসসি পরীক্ষার সিদ্ধান্ত বুধবার

sscনিউজডেস্ক: হরতালে বৃহস্পতিবার এসএসসি পরীক্ষা নেয়ার বিষয়ে বুধবার বিকালে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পরীক্ষা চলাকালে হরতাল প্রত্যাহারের জন্য ২০ দলের প্রতি অনুরোধও জানিয়েছেন তিনি। মঙ্গলবার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই আহ্বান জানান নুরুল ইসলাম নাহিদ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ আহ্বানে সাড়া না দিলে বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি। অত্যন্ত পরীক্ষার দুই ঘণ্টা আগে থেকে পরীক্ষার দুই ঘণ্টা পর পর্যন্ত হরতাল স্থগিত রাখার আহ্বানও জানিয়েছেন নুরুল ইসলাম নাহিদ।এর আগে হরতালের কারণে ২, ৪, ৮ ও ১০ ফেব্রুয়ারির এসএসসি পরীক্ষা বাধ্য হয়ে পিছিয়ে দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।  বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল আরও ৪৮ ঘণ্টা বাড়িয়ে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত করা হয়েছে।

বৃহস্পতিবার আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ইসলাম ও নৈতিক শিক্ষা/ইসলাম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দু ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধ ধর্ম শিক্ষা, ইসলাম ও নৈতিক শিক্ষা/খ্রিস্ট ধর্ম শিক্ষা বিষয়ে পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এছাড়া দাখিলে ফিকহ ও উসুলুল ফিকহ ও কারিগরিতে পদার্থ বিজ্ঞান-২ বিষয়ের পরীক্ষা রয়েছে।

২০ দলের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়ে নুরুল ইসলাম নাহিদ বলেন, আশার স্থান থেকে আমরা সরে আসতে চাই না। যারা হরতাল ডেকেছেন তাদের মধ্যে মানবিক মূল্যবোধ, দায়িত্ববোধ জাগ্রত হতেও পারে। আজকের দিনটি, কালকের দিনটি বাকি আছে।

তিনি বলেন, বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহার করুন। বৃহস্পতিবার হরতাল না দিলে আপনারা বড় ধরনের ক্ষতিগ্রস্ত হবেন, এমন তো নয়। তাই দয়া করে পরীক্ষার দুই ঘণ্টা আগে ও দুই ঘণ্টা পরে হরতাল স্থগিত রাখুন। পরীক্ষার্থীদের নিরাপদে যাতায়াতের ব্যবস্থা করে দিন। এইটুকু সময় অন্তত আমাদের দিন। আমাদের ছেলেমেয়েদের আর সর্বনাশের দিকে ঠেলে দেবেন না।

হরতাল প্রত্যাহার না হলে বুধবার বিকালে বৃহস্পতিবারের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

পরে মন্ত্রণালয়ের একজন যুগ্মসচিব জানান, বুধবার বিকাল ৩টায় শিক্ষামন্ত্রী পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.