সংবাদ শিরোনাম
তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   নবীগঞ্জের এক শিশু লেখা পড়া করে শিক্ষিত হতে চায়- টাকার অভাবে স্কুল ফাঁকি দিয়ে শাক- সবজি বিক্রয় করছে!  » «   এমএ হকের ৪র্থ মৃত্যুবাষির্কীতে মহানগর বিএনপির দোয়া মাহফিল  » «   ফ্যাসিস্ট সরকারকে বিদায় করা না হলে দেশ চরম অস্থিত্ব সংকটে পড়বে : কাইয়ুম চৌধুরী  » «   যৌতুক মামলায় নবীগঞ্জের বঙ্গবন্ধু একাডেমির শিক্ষক আবুল হাসান জেল হাজতে  » «   বেগম জিয়ার সুস্থতা কামনায় নগর বিএনপি দোয়া মাহফিল অব্যাহত  » «   ওসমানীনগরে শশুর বাড়িতে প্রান গেল জামাতার  » «   দক্ষিণ সুরমায় বিআরটিএ এর অভিযান, ৫ চালককে জরিমানা  » «  

বিশ্বকাপের নয়নাভিরাম উদ্ধোধন

স্পোর্টস ডেস্ক:w31

অপেক্ষার প্রহর শেষ। আনুষ্ঠানিকভাবে পর্দা উঠলো ২০১৫ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের। চার বছর পর আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে ব্যাট-বলের লড়াই। আয়োজক যৌথভাবে দুই দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ফলে উদ্ধোধনী অনুষ্ঠানও দুইবার হয়েছে। বৃহস্পতিবার অর্থাৎ, মূলযজ্ঞ শুরুর দুই দিন আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ও অস্ট্রেলিয়ার মেলবোর্নে শেষ হয়েছে বিশ্বকাপের নয়নাভিরাম উদ্বোধনী অনুষ্ঠান।

মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোলে উদ্ধোধনীর আনুষ্ঠানিক ঘোষণা দেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ওয়ালি অ্যাডওয়ার্ডস। শুরু হয় আতশবাজি, গান, আর নানা রকম ডিসপ্লে। এর মধ্যে আকষর্ণীয় ছিল রোবট আকৃতির এক বড় ব্যাটসম্যান। যা পেছন থেকে মূলত নিয়ন্ত্রণ করেছে কলাকুশীলরা। ধীরে ধীরে রান নেয়া, ছক্কা হাকানোসহ নানা রকম শটই খেলেছে ব্যাটসম্যান।

উপস্থিত ছিলেন ১৪টি দেশের অধিনায়কদের সঙ্গে থাকছেন বিশ্বকাপের সাবেক ও বর্তমান খেলোয়াড়েরা। ক্রিকেটের রথী-মহারথীদের মিলনমেলায় সুরের মূর্ছনায় মোহাবিষ্ট করেন পপতারকা জেসিকা হিলডা মাওবো, টিনা এরেনাসহ আরও অনেকেই। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে তুলে ধরা হয় অংশগ্রহণকারী দেশগুলোর সাংস্কৃতিক বৈচিত্র্য। তারপর লাল-নীল-সবুজ-বেগুনি অজস্র আলোর ঝলকানি আর আতশবাজির ভেলকিতে মুগ্ধ হন আগত দর্শকরা।

এর আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ব্লাক ক্যাপসরা নিজেদের ইতিহাস-ঐতিহ্যে পর্দা ওঠানোর চেষ্টা করেছে। অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন নিউজিল্যান্ড ক্রিকেটের তিন দিকপাল—কিংবদন্তি রিচার্ড হ্যাডলি, সাবেক অধিনায়ক স্টিভেন ফ্লেমিং এবং বর্তমান অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। নিউজিল্যান্ডের কিংবদন্তি সব খেলোয়াড়ের অংশগ্রহণে একটি স্পেশাল ভিডিও ফুটেজ দেখানো হয় পর্দায়। সংগীত পরিবেশন করে সবার মন মাতান সোল থ্রি মায়ো (নিউজিল্যান্ডের গায়ক-ত্রয়ী), জিনি ব্ল্যাকমোর, হেইলে ওয়েস্টেনের মতো তারকা শিল্পীরা। সঙ্গে আকাশ আলো করা আতশবাজিতো ছিলই।

দ্বিতীয়বারের মতো তাসমান প্রতিবেশীরা বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরটির আয়োজক। এর আগে ১৯৯২ বিশ্বকাপের আয়োজন করেছিল দেশ দুটি। ২৩ বছরের ব্যবধানে বদলেছে অনেক কিছুই, কিন্তু কমেনি ক্রিকেটের প্রতি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সমর্থকদের ভালোবাসা-অনুরাগ। তাই জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে তাকই লাগিয়ে দিতে চেয়েছেন এবারের আসরের আয়োজকেরা।

১৪ ফেব্রুয়ারী শুরু হবে মাঠের লড়াই। উদ্ধোধনী দিনে ম্যাচ রয়েছে দুটি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মুখোমুখি হবে শ্রীলংকা ও নিউজিল্যান্ড। একইদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.