সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

বিশ্বকাপের নয়নাভিরাম উদ্ধোধন

স্পোর্টস ডেস্ক:w31

অপেক্ষার প্রহর শেষ। আনুষ্ঠানিকভাবে পর্দা উঠলো ২০১৫ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের। চার বছর পর আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে ব্যাট-বলের লড়াই। আয়োজক যৌথভাবে দুই দেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ফলে উদ্ধোধনী অনুষ্ঠানও দুইবার হয়েছে। বৃহস্পতিবার অর্থাৎ, মূলযজ্ঞ শুরুর দুই দিন আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ও অস্ট্রেলিয়ার মেলবোর্নে শেষ হয়েছে বিশ্বকাপের নয়নাভিরাম উদ্বোধনী অনুষ্ঠান।

মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোলে উদ্ধোধনীর আনুষ্ঠানিক ঘোষণা দেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ওয়ালি অ্যাডওয়ার্ডস। শুরু হয় আতশবাজি, গান, আর নানা রকম ডিসপ্লে। এর মধ্যে আকষর্ণীয় ছিল রোবট আকৃতির এক বড় ব্যাটসম্যান। যা পেছন থেকে মূলত নিয়ন্ত্রণ করেছে কলাকুশীলরা। ধীরে ধীরে রান নেয়া, ছক্কা হাকানোসহ নানা রকম শটই খেলেছে ব্যাটসম্যান।

উপস্থিত ছিলেন ১৪টি দেশের অধিনায়কদের সঙ্গে থাকছেন বিশ্বকাপের সাবেক ও বর্তমান খেলোয়াড়েরা। ক্রিকেটের রথী-মহারথীদের মিলনমেলায় সুরের মূর্ছনায় মোহাবিষ্ট করেন পপতারকা জেসিকা হিলডা মাওবো, টিনা এরেনাসহ আরও অনেকেই। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে তুলে ধরা হয় অংশগ্রহণকারী দেশগুলোর সাংস্কৃতিক বৈচিত্র্য। তারপর লাল-নীল-সবুজ-বেগুনি অজস্র আলোর ঝলকানি আর আতশবাজির ভেলকিতে মুগ্ধ হন আগত দর্শকরা।

এর আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ব্লাক ক্যাপসরা নিজেদের ইতিহাস-ঐতিহ্যে পর্দা ওঠানোর চেষ্টা করেছে। অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন নিউজিল্যান্ড ক্রিকেটের তিন দিকপাল—কিংবদন্তি রিচার্ড হ্যাডলি, সাবেক অধিনায়ক স্টিভেন ফ্লেমিং এবং বর্তমান অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। নিউজিল্যান্ডের কিংবদন্তি সব খেলোয়াড়ের অংশগ্রহণে একটি স্পেশাল ভিডিও ফুটেজ দেখানো হয় পর্দায়। সংগীত পরিবেশন করে সবার মন মাতান সোল থ্রি মায়ো (নিউজিল্যান্ডের গায়ক-ত্রয়ী), জিনি ব্ল্যাকমোর, হেইলে ওয়েস্টেনের মতো তারকা শিল্পীরা। সঙ্গে আকাশ আলো করা আতশবাজিতো ছিলই।

দ্বিতীয়বারের মতো তাসমান প্রতিবেশীরা বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরটির আয়োজক। এর আগে ১৯৯২ বিশ্বকাপের আয়োজন করেছিল দেশ দুটি। ২৩ বছরের ব্যবধানে বদলেছে অনেক কিছুই, কিন্তু কমেনি ক্রিকেটের প্রতি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সমর্থকদের ভালোবাসা-অনুরাগ। তাই জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে তাকই লাগিয়ে দিতে চেয়েছেন এবারের আসরের আয়োজকেরা।

১৪ ফেব্রুয়ারী শুরু হবে মাঠের লড়াই। উদ্ধোধনী দিনে ম্যাচ রয়েছে দুটি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মুখোমুখি হবে শ্রীলংকা ও নিউজিল্যান্ড। একইদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.