সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

৭০ হাজার কোটি ডলারে অ্যাপল

appঅ্যাপেলের মোট সম্পদের পরিমাণ ৭০০ বিলিয়ন বা ৭০ হাজার কোটি মার্কিন ডলারে পৌঁছেছে। এত সম্পদ মূল্য অর্জন করা সত্যিই অবিশ্বাস্য। বিশ্বের প্রথম কোনো কোম্পানি এত ডলার অর্জন করতে পেরেছে।

কোম্পানির শেয়ার ১.৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং সেটি ১২২.০২ বিলিয়ন এ পৌঁছেছে।

অ্যাপালের প্রধান নির্বাহী টিম কুক বলেন, অ্যাপেল তার দীর্ঘ ক্ষত কাটিয়ে উঠেছে। আমরা মোবাইল অপারেটিং সিস্টেমকে আরও বেশি বিস্তৃত করতে চাই। মোবাইল অ্যাপ্লিকেশনকে আমরা গাড়িতে, বাড়িতে ও স্বাস্থ্যগত কাজে পৌঁছে দিতে চাই।
কুক বলেন, আমরা একটি মুক্ত জীবন চাই এবং সেখানে আমাদের উজ্বল ভবিষ্যৎ নির্ভর করছে। বিশ্বায়নের এই যুগে নিজেদের আরও বেশি করে প্রসারের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি এবং এটা আপনারা দেখতে পাবেন যদি চীনে আমাদের কার্যক্রম লক্ষ্য করেন।
তিনি আরো বলেন, চীনে আমরা আরও বেশি করে শোরুম খুলেছি। আমরা সেখানে পণ্য সরবারহ আরও বৃদ্ধি করেছি। সারা বিশ্বে আমরা বিশ হাজার বিক্রয়কেন্দ্র চালু করেছি। আমরা অ্যাপেলের ২৭টি কেন্দ্র চালু করেছি যার মধ্যে অনেক ফ্লাগশিপ কেন্দ্রও রয়েছে।
কুক উল্লেখ করেন যে,অ্যাপল গত বছরের তুলনায় এ বছর ৫০ বিলিয়ন বেশি লভ্যাংশ অর্জন করেছে।
শেয়ার মার্কেট বিশ্লেষণকারী প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ ক্যানটর ফিটজেরাল্ড বলেন, শীর্ষস্থানীয় এই কোম্পানিটির এখনও অনেক জায়গা রয়েছে যেখানে তারা আরও বেশি উন্নতি করতে পারে। অ্যাপল তার প্রতিদ্বন্দ্বী তেল কোম্পানি মোবিলের থেকে অনেক এগিয়ে আছে। মোবিলের বর্তমান সম্পদের মূল্য ৩৮২ বিলিয়ন।
তিনি আরো বলেন, অ্যাপল বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবথেকে বেশি বিদ্যুৎ ব্যবহার করে থাকে। প্রতিষ্ঠানটি ১৩০ মেগাওয়াট বিদ্যুতের জন্য একটি সোলার প্রতিষ্ঠানের সাথে ২৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। যা বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর বিদ্যুৎ ব্যাবহারের জন্য সর্বোচ্চ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.