সংবাদ শিরোনাম
আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «  

৭০ হাজার কোটি ডলারে অ্যাপল

appঅ্যাপেলের মোট সম্পদের পরিমাণ ৭০০ বিলিয়ন বা ৭০ হাজার কোটি মার্কিন ডলারে পৌঁছেছে। এত সম্পদ মূল্য অর্জন করা সত্যিই অবিশ্বাস্য। বিশ্বের প্রথম কোনো কোম্পানি এত ডলার অর্জন করতে পেরেছে।

কোম্পানির শেয়ার ১.৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং সেটি ১২২.০২ বিলিয়ন এ পৌঁছেছে।

অ্যাপালের প্রধান নির্বাহী টিম কুক বলেন, অ্যাপেল তার দীর্ঘ ক্ষত কাটিয়ে উঠেছে। আমরা মোবাইল অপারেটিং সিস্টেমকে আরও বেশি বিস্তৃত করতে চাই। মোবাইল অ্যাপ্লিকেশনকে আমরা গাড়িতে, বাড়িতে ও স্বাস্থ্যগত কাজে পৌঁছে দিতে চাই।
কুক বলেন, আমরা একটি মুক্ত জীবন চাই এবং সেখানে আমাদের উজ্বল ভবিষ্যৎ নির্ভর করছে। বিশ্বায়নের এই যুগে নিজেদের আরও বেশি করে প্রসারের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি এবং এটা আপনারা দেখতে পাবেন যদি চীনে আমাদের কার্যক্রম লক্ষ্য করেন।
তিনি আরো বলেন, চীনে আমরা আরও বেশি করে শোরুম খুলেছি। আমরা সেখানে পণ্য সরবারহ আরও বৃদ্ধি করেছি। সারা বিশ্বে আমরা বিশ হাজার বিক্রয়কেন্দ্র চালু করেছি। আমরা অ্যাপেলের ২৭টি কেন্দ্র চালু করেছি যার মধ্যে অনেক ফ্লাগশিপ কেন্দ্রও রয়েছে।
কুক উল্লেখ করেন যে,অ্যাপল গত বছরের তুলনায় এ বছর ৫০ বিলিয়ন বেশি লভ্যাংশ অর্জন করেছে।
শেয়ার মার্কেট বিশ্লেষণকারী প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ ক্যানটর ফিটজেরাল্ড বলেন, শীর্ষস্থানীয় এই কোম্পানিটির এখনও অনেক জায়গা রয়েছে যেখানে তারা আরও বেশি উন্নতি করতে পারে। অ্যাপল তার প্রতিদ্বন্দ্বী তেল কোম্পানি মোবিলের থেকে অনেক এগিয়ে আছে। মোবিলের বর্তমান সম্পদের মূল্য ৩৮২ বিলিয়ন।
তিনি আরো বলেন, অ্যাপল বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবথেকে বেশি বিদ্যুৎ ব্যবহার করে থাকে। প্রতিষ্ঠানটি ১৩০ মেগাওয়াট বিদ্যুতের জন্য একটি সোলার প্রতিষ্ঠানের সাথে ২৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। যা বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর বিদ্যুৎ ব্যাবহারের জন্য সর্বোচ্চ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.