সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «   জৈন্তাপুরে দুটি মোটর সাইকেলের মধ্যে মুখামুখি সংঘর্ষে দুই বন্ধু’র মৃত্যু  » «  

৭০ হাজার কোটি ডলারে অ্যাপল

appঅ্যাপেলের মোট সম্পদের পরিমাণ ৭০০ বিলিয়ন বা ৭০ হাজার কোটি মার্কিন ডলারে পৌঁছেছে। এত সম্পদ মূল্য অর্জন করা সত্যিই অবিশ্বাস্য। বিশ্বের প্রথম কোনো কোম্পানি এত ডলার অর্জন করতে পেরেছে।

কোম্পানির শেয়ার ১.৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং সেটি ১২২.০২ বিলিয়ন এ পৌঁছেছে।

অ্যাপালের প্রধান নির্বাহী টিম কুক বলেন, অ্যাপেল তার দীর্ঘ ক্ষত কাটিয়ে উঠেছে। আমরা মোবাইল অপারেটিং সিস্টেমকে আরও বেশি বিস্তৃত করতে চাই। মোবাইল অ্যাপ্লিকেশনকে আমরা গাড়িতে, বাড়িতে ও স্বাস্থ্যগত কাজে পৌঁছে দিতে চাই।
কুক বলেন, আমরা একটি মুক্ত জীবন চাই এবং সেখানে আমাদের উজ্বল ভবিষ্যৎ নির্ভর করছে। বিশ্বায়নের এই যুগে নিজেদের আরও বেশি করে প্রসারের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি এবং এটা আপনারা দেখতে পাবেন যদি চীনে আমাদের কার্যক্রম লক্ষ্য করেন।
তিনি আরো বলেন, চীনে আমরা আরও বেশি করে শোরুম খুলেছি। আমরা সেখানে পণ্য সরবারহ আরও বৃদ্ধি করেছি। সারা বিশ্বে আমরা বিশ হাজার বিক্রয়কেন্দ্র চালু করেছি। আমরা অ্যাপেলের ২৭টি কেন্দ্র চালু করেছি যার মধ্যে অনেক ফ্লাগশিপ কেন্দ্রও রয়েছে।
কুক উল্লেখ করেন যে,অ্যাপল গত বছরের তুলনায় এ বছর ৫০ বিলিয়ন বেশি লভ্যাংশ অর্জন করেছে।
শেয়ার মার্কেট বিশ্লেষণকারী প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ ক্যানটর ফিটজেরাল্ড বলেন, শীর্ষস্থানীয় এই কোম্পানিটির এখনও অনেক জায়গা রয়েছে যেখানে তারা আরও বেশি উন্নতি করতে পারে। অ্যাপল তার প্রতিদ্বন্দ্বী তেল কোম্পানি মোবিলের থেকে অনেক এগিয়ে আছে। মোবিলের বর্তমান সম্পদের মূল্য ৩৮২ বিলিয়ন।
তিনি আরো বলেন, অ্যাপল বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবথেকে বেশি বিদ্যুৎ ব্যবহার করে থাকে। প্রতিষ্ঠানটি ১৩০ মেগাওয়াট বিদ্যুতের জন্য একটি সোলার প্রতিষ্ঠানের সাথে ২৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। যা বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর বিদ্যুৎ ব্যাবহারের জন্য সর্বোচ্চ।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.