সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

দেড়শ’ করে ফিরে গেলেন ইমরুল

tamim-imrul_257362স্পোটর্স ‍রিপোর্ট : পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের পঞ্চম ও শেষ দিনের প্রথম সেশনে দেড়শ’ রান করে ফিরে গেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। ৭৮ ওভার শেষে বাংলাদেশের ১ উইকেটে ৩১৫ রান। তামিম ইকবাল ১৫৯ ও মুমিনুল হক ১ রানে ব্যাট করছেন। টানা তৃতীয় শতক পাওয়া তামিম পৌঁছেছেন ব্যক্তিগত সর্বোচ্চ রানে। টেস্টে তার আগের সেরা রান ছিল ১৫১ রান।

টেস্টে ক্যারিয়ার সেরা রান করেছেন ইমরুল কায়েসও। টানা দুই টেস্টে শতক পাওয়া এই বাঁহাতি ব্যাটসম্যানের আগের সেরা ছিল ১৩০ রান।
টেস্টে বাংলাদেশকে প্রথম তিনশ’ রানের জুটি উপহার দিয়েছেন তামিম ও ইমরুল। এই টেস্টের আগে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি ছিল মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের ২৬৭ রান।
শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিনা উইকেটে ২৭৩ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ।
নিজেদের প্রথম ইনিংসে ৩৩২ রান করে বাংলাদেশ। জবাবে ৬২৮ রানে অলআউট হওয়া পাকিস্তান নেয় ২৯৬ রানের লিড। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে দুর্দান্ত সূচনা এনে দিয়েছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। শতক করেছেন দুজনই। চতুর্থ দিন শেষে ১৮৫ বলে ১৩টি চার ও চারটি ছক্কায় ১৩৮ রানে করেন তামিম। ১৮৩ বল খেলে ইমরুল করেছে ১৩২ রান । তাঁর চার ১৫টি ও ছক্কা তিনটি। টেস্ট ক্রিকেটে যে কোনো উইকেটে এটাই বাংলাদেশের সর্বোচ্চ জুটি। এ জুটি মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের করা ২০১৩ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে ২৬৭ রানের জুটির রেকর্ড ভেঙেছে। টেস্টে তামিমের এটা টানা তৃতীয় এবং সব মিলিয়ে সপ্তম শতক। প্রথম বাংলাদেশি হিসেবে টানা তিন টেস্টে শতক করার কৃতিত্ব এখন তাঁর অধিকারে। ইমরুল পেয়েছেন টানা দ্বিতীয় শতক। পাকিস্তানের বিপক্ষে দুজনেরই এটা প্রথম শতক।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.