সংবাদ শিরোনাম
নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  » «   সিলেটে হিটস্ট্রোকে শফিকুল ইসলাম নামে এক পথচারি মারা গেছেন  » «   সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে  » «   সিলেটে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ  » «   সুনামগঞ্জের ডলুরায় ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন  » «   তিন দিনের সফরে সিলেট আসছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   সিসিকের হোল্ডিং ট্যাক্স সাধারণ মানুষের উপর ‘মরার উপর খাড়ার ঘা’-সিলেট জেলা বিএনপির   » «   প্রেমের টানে চলে আসা দুই সন্তানের জননী খাসিয়া নারীকে ভারতে ফেরত  » «   সিলেটে বিএনপির আরো ১৫ নেতা-নেত্রী বহিস্কার  » «   হুট করেই ছুটি বাতিল করায় পক্ষে বিপক্ষে শনিবারের ক্লাস নিয়ে মিশ্র প্রতিক্রিয়া।  » «   মহান মে দিবসে সিলেট সদর উপজেলা বিল্ডিং নির্মাণ শ্রমিক ইউনিয়নের র‌্যালি  » «   উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জে রলাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের  » «   নগরের হাজারিবাগ এলাকার পেছনের মাঠ থেকে উত্তরপূর্ব পত্রিকার আমিতের মরদেহ উদ্ধার  » «   কাউন্সিলর রফিক ও রাসনা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় নাটক সাজাচ্ছেন-মেয়র মুহিবুর  » «  

দেড়শ’ করে ফিরে গেলেন ইমরুল

tamim-imrul_257362স্পোটর্স ‍রিপোর্ট : পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের পঞ্চম ও শেষ দিনের প্রথম সেশনে দেড়শ’ রান করে ফিরে গেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। ৭৮ ওভার শেষে বাংলাদেশের ১ উইকেটে ৩১৫ রান। তামিম ইকবাল ১৫৯ ও মুমিনুল হক ১ রানে ব্যাট করছেন। টানা তৃতীয় শতক পাওয়া তামিম পৌঁছেছেন ব্যক্তিগত সর্বোচ্চ রানে। টেস্টে তার আগের সেরা রান ছিল ১৫১ রান।

টেস্টে ক্যারিয়ার সেরা রান করেছেন ইমরুল কায়েসও। টানা দুই টেস্টে শতক পাওয়া এই বাঁহাতি ব্যাটসম্যানের আগের সেরা ছিল ১৩০ রান।
টেস্টে বাংলাদেশকে প্রথম তিনশ’ রানের জুটি উপহার দিয়েছেন তামিম ও ইমরুল। এই টেস্টের আগে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি ছিল মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের ২৬৭ রান।
শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিনা উইকেটে ২৭৩ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ।
নিজেদের প্রথম ইনিংসে ৩৩২ রান করে বাংলাদেশ। জবাবে ৬২৮ রানে অলআউট হওয়া পাকিস্তান নেয় ২৯৬ রানের লিড। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে দুর্দান্ত সূচনা এনে দিয়েছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। শতক করেছেন দুজনই। চতুর্থ দিন শেষে ১৮৫ বলে ১৩টি চার ও চারটি ছক্কায় ১৩৮ রানে করেন তামিম। ১৮৩ বল খেলে ইমরুল করেছে ১৩২ রান । তাঁর চার ১৫টি ও ছক্কা তিনটি। টেস্ট ক্রিকেটে যে কোনো উইকেটে এটাই বাংলাদেশের সর্বোচ্চ জুটি। এ জুটি মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের করা ২০১৩ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে ২৬৭ রানের জুটির রেকর্ড ভেঙেছে। টেস্টে তামিমের এটা টানা তৃতীয় এবং সব মিলিয়ে সপ্তম শতক। প্রথম বাংলাদেশি হিসেবে টানা তিন টেস্টে শতক করার কৃতিত্ব এখন তাঁর অধিকারে। ইমরুল পেয়েছেন টানা দ্বিতীয় শতক। পাকিস্তানের বিপক্ষে দুজনেরই এটা প্রথম শতক।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.