সংবাদ শিরোনাম
ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «  

জটিলতায় সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস

2নিজস্ব প্রতিবেদক : জটিলতা পেয়ে বসেছে সিলেট-শিলং-গৌহাটি সরাসরি বাস সার্ভিসে। শনিবার এ সার্ভিসটি চালু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। এদিকে বাস সার্ভিস চালু হলেও অভ্যন্তরীন যাত্রী পরিবহন থেকে বিরত থাকতে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে সিলেটের বাস মালিক সমিতি। তবে আগামী সোমবার সার্ভিসটি চালূ হতে পারে বলে সূত্র জানায়। এ সার্ভিস চালু হলে গৌহাটির সাথে সিলেট হয়ে সরাসরি যোগাযোগের পথ সুগম হবে।

জানা গেছে, শুরুতে পরীক্ষামূলকভাবে ঢাকা থেকে সিলেট হয়ে বিআরটিসির বাস গৌহাটি পৌছাবে। এর আগে ঢাকা-কলকাতা-ঢাকা বাস সার্ভিস চালু হয়। সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস চালুর ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্তে ঢাকা থেকে সিলেট ও আসামের শিলং হয়ে গৌহাটি পর্যন্ত বাস সার্ভিস চালু হবে। গত ২২ ফেব্রুয়ারি সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটে পরীক্ষামূলক বাস সার্ভিস চালু করার। ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভারত সরকারকে সিদ্ধান্তের বিষয়টি অবহিত করা হয়েছে। এরই প্রেক্ষিতে শনিবার থেকে পরীক্ষামূলকভাবে দু’দেশের মধ্যে আনুষ্ঠানিক বাস সার্ভিস চালুর প্রক্রিয়া চূড়ান্ত থাকলেও অনিবার্য কারণবশত বাস সার্ভিস চালুর দিনক্ষণ পিছিয়েছে।
সিলেটের বাস মালিক সমিতির নেতা আবুল কালাম চেয়ারম্যান জানান, আন্তর্জাতিকভাবে সার্ভিস চালু হওয়ায় আমরা স্বাগত জানাচ্ছি। তবে আন্তর্জাতিক যাত্রী ছাড়া অন্য যাত্রী বহন করার আশঙ্কা থেকে আমরা জেলা প্রশাসকের কাছে গত বৃহস্পতিবার চিঠি দিয়েছি। অভ্যন্তরীর যাত্রী যদি এ সকল গাড়িতে বহন করা হয় তবে আমরা তা মেনে নেবো না।

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বাস সার্ভিস চালুর সত্যতা স্বীকার করে বলেন, শনিবার সকালে দক্ষিণ সুরমার গোটাটিকর থেকে গৌহাটির উদ্দেশ্যে যাত্রীবাহী বাস ছেড়ে যাওয়ার কথা ছিলো।

এ ব্যাপারে বিআরটিসির সিলেট ডিপো ম্যানেজার মেহেদী জানান, শনিবার বাস গৌহাটির উদ্দ্যেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা যায়নি। শুনেছি দু’দিন পরে এ সার্ভিস চালু হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.