সংবাদ শিরোনাম
নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  » «   সিলেটে হিটস্ট্রোকে শফিকুল ইসলাম নামে এক পথচারি মারা গেছেন  » «   সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে  » «   সিলেটে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ  » «   সুনামগঞ্জের ডলুরায় ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন  » «   তিন দিনের সফরে সিলেট আসছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   সিসিকের হোল্ডিং ট্যাক্স সাধারণ মানুষের উপর ‘মরার উপর খাড়ার ঘা’-সিলেট জেলা বিএনপির   » «   প্রেমের টানে চলে আসা দুই সন্তানের জননী খাসিয়া নারীকে ভারতে ফেরত  » «   সিলেটে বিএনপির আরো ১৫ নেতা-নেত্রী বহিস্কার  » «   হুট করেই ছুটি বাতিল করায় পক্ষে বিপক্ষে শনিবারের ক্লাস নিয়ে মিশ্র প্রতিক্রিয়া।  » «   মহান মে দিবসে সিলেট সদর উপজেলা বিল্ডিং নির্মাণ শ্রমিক ইউনিয়নের র‌্যালি  » «   উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জে রলাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের  » «   নগরের হাজারিবাগ এলাকার পেছনের মাঠ থেকে উত্তরপূর্ব পত্রিকার আমিতের মরদেহ উদ্ধার  » «   কাউন্সিলর রফিক ও রাসনা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় নাটক সাজাচ্ছেন-মেয়র মুহিবুর  » «  

জটিলতায় সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস

2নিজস্ব প্রতিবেদক : জটিলতা পেয়ে বসেছে সিলেট-শিলং-গৌহাটি সরাসরি বাস সার্ভিসে। শনিবার এ সার্ভিসটি চালু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। এদিকে বাস সার্ভিস চালু হলেও অভ্যন্তরীন যাত্রী পরিবহন থেকে বিরত থাকতে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে সিলেটের বাস মালিক সমিতি। তবে আগামী সোমবার সার্ভিসটি চালূ হতে পারে বলে সূত্র জানায়। এ সার্ভিস চালু হলে গৌহাটির সাথে সিলেট হয়ে সরাসরি যোগাযোগের পথ সুগম হবে।

জানা গেছে, শুরুতে পরীক্ষামূলকভাবে ঢাকা থেকে সিলেট হয়ে বিআরটিসির বাস গৌহাটি পৌছাবে। এর আগে ঢাকা-কলকাতা-ঢাকা বাস সার্ভিস চালু হয়। সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস চালুর ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্তে ঢাকা থেকে সিলেট ও আসামের শিলং হয়ে গৌহাটি পর্যন্ত বাস সার্ভিস চালু হবে। গত ২২ ফেব্রুয়ারি সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটে পরীক্ষামূলক বাস সার্ভিস চালু করার। ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভারত সরকারকে সিদ্ধান্তের বিষয়টি অবহিত করা হয়েছে। এরই প্রেক্ষিতে শনিবার থেকে পরীক্ষামূলকভাবে দু’দেশের মধ্যে আনুষ্ঠানিক বাস সার্ভিস চালুর প্রক্রিয়া চূড়ান্ত থাকলেও অনিবার্য কারণবশত বাস সার্ভিস চালুর দিনক্ষণ পিছিয়েছে।
সিলেটের বাস মালিক সমিতির নেতা আবুল কালাম চেয়ারম্যান জানান, আন্তর্জাতিকভাবে সার্ভিস চালু হওয়ায় আমরা স্বাগত জানাচ্ছি। তবে আন্তর্জাতিক যাত্রী ছাড়া অন্য যাত্রী বহন করার আশঙ্কা থেকে আমরা জেলা প্রশাসকের কাছে গত বৃহস্পতিবার চিঠি দিয়েছি। অভ্যন্তরীর যাত্রী যদি এ সকল গাড়িতে বহন করা হয় তবে আমরা তা মেনে নেবো না।

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বাস সার্ভিস চালুর সত্যতা স্বীকার করে বলেন, শনিবার সকালে দক্ষিণ সুরমার গোটাটিকর থেকে গৌহাটির উদ্দেশ্যে যাত্রীবাহী বাস ছেড়ে যাওয়ার কথা ছিলো।

এ ব্যাপারে বিআরটিসির সিলেট ডিপো ম্যানেজার মেহেদী জানান, শনিবার বাস গৌহাটির উদ্দ্যেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা যায়নি। শুনেছি দু’দিন পরে এ সার্ভিস চালু হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.