সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান

3প্রেস বিজ্ঞপ্তি : সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ বলেছেন, মৎস্য উৎপাদনে বিশ্বের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ। মাছ আমাদের ৮০ ভাগ আমিষের অভাব পূরণ করে। মা-মাছ এবং পোনা মাছ নিধন থেকে আমাদেরকে বিরত থাকতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, “জাল যার, জলা তার”। কিন্তু তার বাস্তবায়ন তিনি করে যেতে পারেননি। তাকে সপরিবারে হত্যা করা হয়। ভূয়া মৎস্যজীবীদেরকে সার্টিফিকেট না দিয়ে প্রকৃত জেলেদের সার্টিফিকেট প্রদানে আমাদেরকে সজাগ থাকতে হবে। রপ্তানী পণ্যের মধ্যে আমাদের দেশের মাছ তৃতীয় স্থানে রয়েছে।
মঙ্গলবার সকালে সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মৎস্য অধিদপ্তর আয়োজিত জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান প্রকল্পের পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা স্বপন কুমার ধর এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জৈন উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা ছারোয়ারুল আহসান, যুব উন্নয়ন কর্মকর্তা আবদুল মান্নান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা দ্বিজরাজ বর্মন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আবদুল আজিজ, মৎস্যজীবীদের মধ্য থেকে বক্তব্য রাখেন মো. আজির উদ্দিন, দেলওয়ার হোসেন, আবু বকর প্রমুখ।
জেলেরা বক্তব্যে দাবী তুলেন নদী, খাল-বিল ও জলমহাল খনন, জেলেদের জন্য একটি আলাদা ব্যাংক স্থাপন এবং প্রকৃত জেলে ছাড়া অন্য কাউকে জলমহাল ইজারা না দেয়া।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.