সংবাদ শিরোনাম
সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «   জৈন্তাপুর সীমান্তের ডিবির হাওর এলাকায় ৪৮ বিজিবি’র মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   ওসমানীনগরে সাংবাদিকের বাড়িতে কর্মরত যুবকের লাশ ডোবা থেকে উদ্ধার  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «  

নির্বাচনী প্রচারণায় খালেদা জিয়ার নিরাপত্তায় থাকবে পুলিশ

2সিলেটপোস্ট রিপোর্ট :বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পৌর নির্বাচনের প্রচারণায় অংশ নিলে পুলিশ তাকে নিরাপত্তা দেবে। তবে ইসির নির্দেশনার বাইরে পুলিশ বাড়তি কোনো সুবিধা দেবে না। বিএনপির চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী হিসেবে ইসির নির্দেশনা অনুযায়ী খালেদা জিয়ার নিরাপত্তায় দায়িত্ব পালন করবে পুলিশ।
উল্লেখ্য, বেগম খালেদা জিয়া বর্তমানে চলাফেরার সময় গাড়িবহরের সঙ্গে পুলিশের ৬ সদস্যের প্রটেকশন টিম থাকছে। এছাড়া খালেদা জিয়ার বাসভবন ও গুলশান কার্যালয়ে পুলিশের বিশেষ শাখার (এসবি) একজন সদস্য পালাক্রমে দায়িত্ব পালন করছেন। ইসির আচরণবিধি অনুযায়ী বেগম খালেদা জিয়া পৌর নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারবেন। রোববার ইসি কার্যালয়ে এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ সংসদের বাইরে থাকায় খালেদা জিয়ার পৌর নির্বাচনের প্রচারণায় নামতে বাধা নেই বলে জানান। তবে প্রচারণার সময় পথসভার নামে তিনি শোভাযাত্রা বা জনসভা করতে পারবেন না বলে স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, আইন বা বিধি ভঙ্গ করলে যেই হোন তার বিরুদ্ধে কমিশন ব্যবস্থা নেবে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সজাগ থাকারও আহ্বান জানান নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।প্রথমবারের মতো দলীয় প্রতীকে পৌরসভার মেয়র নির্বাচন হওয়ায় এতে বিধি অনুযায়ী সংসদ সদস্য এবং সংসদে আছেন এমন রাজনৈতিক দলের প্রধানরা প্রচারণায় অংশ নিতে পারছেন না। এ কারণে দলীয় প্রধান হলেও শেখ হাসিনা এবং এইচএম এরশাদ প্রচারণায় যেতে পারছেন না। এছাড়া বিরোধীদলীয় নেতা, মন্ত্রী, এমপি ও বিভিন্ন সিটি মেয়রদের ক্ষেত্রেও পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নেয়ার ওপর আইনে নিষেধাজ্ঞা রয়েছে।
নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন, ইতিমধ্যে অনেক সংসদ সদস্য প্রচারে নামার চেষ্টা করছেন বলে ইসির কাছে খবর আসছে। তিনি সংসদ সদস্যদের প্রতি আইন না ভাঙার পরামর্শ দিয়ে বলেন, ‘এমন কিছু করবেন না যাতে আমরা অপ্রস্তুত ও বিব্রতকর অবস্থায় পড়ি।’ একইসঙ্গে সরকারি সুবিধা না পাওয়া ব্যক্তিদেরও তিনি নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান। নির্বাচন কমিশনারের ওই বক্তব্যের পরই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পৌর নির্বাচনে প্রচারণায় অংশ নেয়ার বিষয়টি নিশ্চিত হয়। তবে সাবেক এ প্রধানমন্ত্রীর নিরাপত্তা কি হবে সে বিষয়ে নির্বাচন কমিশন এখনো কিছুই জানায়নি।জানা গেছে, বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়ার প্রয়োজনীয় নিরাপত্তা চেয়ে ইসিকে চিঠি দেয়া হবে। তারই পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত নেবে ইসি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.