সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো ঢাকা বিশ্ববিদ্যালয়

18সিলেট পোস্ট রিপোর্ট :মুক্তিযুদ্ধে গণহত্যা চালানোর দায় অস্বীকার করায় পাকিস্তানের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয়া হয়েছে। সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেট সভা শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ মস আরেফিন সিদ্দিক। এসময় সিন্ডিকেটের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় ভিসি বলেন, ৭১ সালে পাকিস্তান এদেশের যে গণহত্যা চালিয়েছে তা পরবর্তীতে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। কিন্তু তা সত্ত্বেও তা সেটা কিভাবে অস্বীকার করছে তা আমাদের বোধগাম্য নয়। ৩০ লাখ হত্যার সাথে যারা জড়িত তাদের দেশ পাকিস্তান। কিন্তু যখন তারা বলে, গণহত্যার সঙ্গে জড়িত নয় তারা। তখন আমরা মনে করি, তারা আবার দ্বিতীয়বার গণহত্যা চালাচ্ছে।
তিনি বলেন, চলতি মাসের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পাকিস্থানের কোন সর্ম্পক রাখবে না বলে ঘোষণা দেয়া হয়েছে এবং আজকে সিন্ডিকেটের মাধ্যমে এটা কার্যকর করা হলো। এর ফলে বিশ্ববিদ্যালয়ের কোন ছাত্র-শিক্ষক পাকিস্তানে যাবে না। তারা আসলেও আমরা গ্রহণ করবো না। তবে যারা অধ্যয়নরত আছে তারা থাকবে। কারণ সিদ্ধান্ত গ্রহণ করার পূর্বে তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিল। এসময় ভিসি বাংলাদেশ সরকারের কাছে পাকিস্তানের সঙ্গে সব ধরনের সর্ম্পক ছিন্ন করার আহ্বান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.