সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

দেড় লাখ ব্যালট পেপার নষ্ট করলো ইসি

6সিলেটপোস্ট২৪রিপোর্ট :আদালতের আদেশে মেয়র পদে প্রার্থিতা ফিরে পাওয়ায় তিন পৌরসভার ১ লাখ ৬৫ হাজার ৭৭৯টি ব্যালট পেপার নষ্ট করেছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে তিন পৌরসভায় নতুন করে ব্যালট পেপার ছাপাতে হয়েছে  ইসিকে।
তিন পৌরসভার মধ্যে সারিয়াকান্দিতে ১৩ হাজার ৭৬৮, কুষ্টিয়া সদরে ১ লাখ ৩২ হাজার ৫৭৮ ও মহেশপুরে ১৯ হাজার ৪৩৩টি ব্যালট রয়েছে। এছাড়া আদালতের আদেশে রাণীশংকৈল পৌরসভা নির্বাচন স্থগিত হয়েছে। তবে এ পৌরসভায় মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ হাজার ৪৫৭ ব্যালট পেপার আর ব্যবহার হচ্ছে না।ইসি কর্মকর্তারা জানান, আদালতের আদেশে ভোট স্থগিত এবং প্রার্থিতা ফিরে পাওয়ায় মঙ্গলবার পর্যন্ত চারটি পৌরসভার মেয়র পদে ব্যালট পেপার পুড়িয়ে নষ্ট করা হয়েছে।এবার পৌর নির্বাচনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত পদের ২ কোটি ১০ লাখের বেশি ব্যালট পেপার মুদ্রণ শেষ হয়েছে। শুক্রবার ও শনিবার সকালে গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে পৌরসভাভিত্তিক ব্যালট পেপার ও নির্বাচনী সামগ্রী বিতরণ করবে ইসি।
এ বিষয়ে ইসির প্রশাসনিক কর্মকর্তা মো. শামসুজ্জামান গণমাধ্যমকর্মীদের জানান, ইতোমধ্যে সব পৌরসভার ব্যালট পেপার ছাপানো শেষ হয়েছে। তবে আদালতের আদেশে নতুন কোনো নির্দেশনা থাকলে ইসি যে সিদ্ধান্ত নেবে তা ভোটের আগে সম্পন্ন করা হবে।প্রসঙ্গত, নবম জাতীয় সংসদ নির্বাচনেও আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ায় ইসিকে প্রায় ৩০ লাখ ব্যালট পেপার নষ্ট করতে হয়েছিল।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.