সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

নিজের দ্বিতীয় চ্যালেঞ্জ জানালেন জাকারবার্গ

21সিলেটপোষ্ট রিপোর্ট :বিশ্বের শীর্ষ সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ নিজের আত্মউন্নয়নের জন্য প্রতি বছরই নানা ধরনের চ্যালেঞ্জ নিয়ে থাকেন।

 

ব্যতিক্রম হচ্ছে না ২০১৬ সালেও। নতুন বছরে নিজের ব্যক্তিগত প্রথম চ্যালেঞ্জের কথা মার্ক জাকারবার্গ জানিয়েছেন ৩ জানুয়ারি ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে। বলেছেন, এ বছরে নিজের জন্য ‘কৃত্রিম বুদ্ধিমত্তা’ সম্পন্ন সহকারী উদ্ভাবন করবেন তিনি। যা তাকে নানা কাজে সহায়তা করবে।

 

৪ জানুয়ারি ফেসবুকে আরেকটি স্ট্যাটাসের মাধ্যমে, এ বছরে তার দ্বিতীয় চ্যালেঞ্জের কথা জানিয়েছেন জাকারবার্গ। তার দ্বিতীয় চ্যালেঞ্জ প্রতিদিন দৌড়ানো। এ প্রসঙ্গে তিনি বলেন, নতুন বছরে তার শারীরিক চ্যালেঞ্জ হচ্ছে, এ বছরে ৩৬৫ মাইল দৌড়াবেন তিনি। লক্ষ্য পূরণের জন্য প্রতিদিন ১ মাইল করে দৌড়াবেন।

 

যারা এ বছরে ৩৬৫ মাইল দৌড়াতে আগ্রহী তাদের জন্য ফেসবুকে ‘এ ইয়ার অব রানি’ নামে একটি পাবলিক গ্রুপও খোলা হয়েছে। পেজটির লিংক: www.facebook.com/groups/954704787945183

 

সাম্প্রতিক বছরে জাকারবার্গ যেসব চ্যালেঞ্জ নিয়েছেন, তার মধ্যে প্রতিমাসে দুটি বই পড়া, চীনের মান্দারিন ভাষা শেখা এবং প্রতিদিন নতুন একজন মানুষের সঙ্গে পরিচয় হওয়া উল্লেখযোগ্য।

 

তথ্যসূত্র: বিজনেস ইনসাইডার

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.