সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

রবিশস্যের সমারোহ পরিদর্শনে সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বড়ঘাট ও লালপুরের মধ্যবর্তী করচার হাওরে একশত বিঘা অনাবাদি পতিত জমিতে রবিশস্যেতে গম,ভূটা,সরিষা,মিষ্টি আলুর চাষাবাদ করা হয়েছে। সুনামগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় ও স্থানীয় কয়েকজন কৃষি উদ্যোক্তা মো. নুরুল হক,মো. আব্দুল কদ্দুছ,নজরুল ইসলাম,আবুল বরকত ও খালেদ মিয়ার নেতৃত্বে এই বরিশস্যর আবাদ করা হয়।

শুক্রবার দুপুরে এই বিশাল রবিশস্যর মাঠ পরিদশর্নে আসেন সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব),বিজন কুমার সিংহ,কৃষি বিভাগের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম,উপজেলা কৃষি অফিসার মো. নয়ন মিয়া,উপ-সহাকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. নুরুল আমীন,উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. সুহেল মাহমুদ,আলী-রাজা,সৈয়দ ইমরান হোসেন,জাহিদুল ইসলাম,সারোয়ার জাহান,সনি তালুকদার ও গৌরারং ইউনিয়ন পরিষদের ১নং সংরক্ষিত আসনের মহিলা সদস্যা জাহামানা বেগম প্রমুখ।

উল্লেখ্য গত ২০২২ সালের নভেম্বরের শেষদিকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রচেষ্টায় এই কৃষি উদ্যোক্তারা এই বিশাল পতিত জমিতে রবিশস্য আবাদের প্রচেষ্টার অংশ হিসেবে এই আবাদ করেন। এই রবিশস্যর মাঠ দেখতে প্রতিদিন বিভিন্নস্থান থেকে লোকজন আসেন। এই রবিশস্যর আবাদ দেখে আগামীতে আরো স্থানীয় লোকজন আগ্রহ প্রকাশ করলে হাওরের কোথাও কোন অনাবাদি কিংবা পতিত জমি পতিত থাকবে না বরং সকল পতিত জমি একদিন আবাদ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.