সংবাদ শিরোনাম
ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «  

ওসমানীনগরে তানিম উপ-স্বাস্থ্য কেন্দ্র বহির্বিভাগের উদ্বোধন

ওসমানীনগর প্রতিনিধি::সিলেটের ওসমানীনগরে ১০ শয্যাবিশিষ্ট সাদিপুর তানিম উপ-স্বাস্থ্য কেন্দ্র বহির্বিভাগের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে সাদিপুর ইউনিয়নের নুরপুর গ্রামে উপ-স্বাস্থ্য কেন্দ্রের বহির্বিভাগের উদ্বোধন করা হয়। তানিম উপ-স্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাষ্ট্রের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়ার আয়োজনে বহির্বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট-২(ওসমানীনগর- বিশ্বনাথ)আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মোজাহারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, ওসমানীনগর উপজেলার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম,উমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারন্যান গোলাম কিবরিয়া,সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ আহমদ ভিপি মুছা, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝালক,পশ্চিম পৈলন ইউনিয়ন পরিষদপর চেয়ারম্যান প্রকৌশলী গোলাম রব্বানী চৌধুরী সুমন, প্রবাসী লউলু মিয়া। চিত্র শিল্পী সৈয়দ নজমুল হকের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, তানিম উপ-স্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা গোলাম কিবরিয়া।
বক্তব্য রাখেন, সেলিম আহমদ চৌধুরী, নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল চন্দ্র দাশ, চাতল বাজার মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুল হাই, সমাজসেবক লুৎফুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, অবহেলিত জনগুষ্ঠির স্বাস্থ্যসেবা নিশ্চতে প্রবাসী গোলাম কিবরিয়ার উদ্যোগ প্রশংসনীয়। এই হাসপাতালে এখন স্থানীয়রা স্বাস্থ্যসেবা গ্রহন করছেন। সরকারের পাশাপাশি এমন মহতি কাজ করায় প্রবাসী গোলাম কিবরিয়াকে ধন্যবাদ জানিয়ে বক্তারা আরো বলেন, বর্তমান সরকার সব সময়ই মানুষের মৌলিক অধিকার বাস্থবায়নে কাজ করছে। এই লক্ষে সরকারি ভাবে এই হাসপাতালে বহির্বিভাগ উদ্বোধনের মাধ্যমে এলাকার জনসাধারণ সহজেই উন্নত চিকিৎসার পাশাপাপাশি গর্ভবতীরা স্বাস্থ্যও গর্বকালীন সেবা পাবেন।
প্রসংঙ্গত::ওসমানীনগরের গরিব জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে ২০০৪ সালে নূরপুর এলাকায় তানিম হাসপাতাল নামের স্বাস্থ্যসেবা কেন্দ্রটি গড়ে তোলেন যুক্তরাজ্য প্রবাসী গোলাম কিবরিয়া। স্বাস্থ্যসেবার নাজুক অবস্থা দেখে প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে ১০ শয্যা বিশিষ্ট হাসপাতাল স্থাপন করেন গরিব জনগোষ্ঠীর জন্য। পরে প্রায় কোটি টাকা ব্যয়ে অপারেশন থিয়েটার স্থাপনসহ এর আধুনিয়কায়ন করেন। পরবর্তীতে সরকারের স্বাস্থ্যসেবা কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে তিনি ২০২০ সালে হাসপাতালটি সরকারকে হস্থান্তর করেন। ওই বছরের ডিসেম্বর থেকে হাসপাতালটি সাদিপুর ইউনিয়ন তানিম উপস্বাস্থ্যকেন্দ্র নামকরণ করা হয়েছে।অনুষ্ঠানের শুরুতে কোর আন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন নোয়াগাঁ মসজিদের ইমাম সুহেল খাঁ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.