সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে একে একে ডুবছে ঘরবাড়ি ও রাস্তাঘাট,পুকুর  » «   সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «  

তুরস্কের হামলায় সিরিয়ায় আইএস প্রধান নিহত

সিলেটপোস্ট ডেস্ক :: তুরস্কের সামরিক হামলায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রধান নেতা আবু হুসেইন আল-কুরাইশি নিহত হয়েছেন বলে দাবি করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। সোমবার (১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, সিরিয়ায় আইএসের সন্দেহভাজন নেতাকে তুর্কি বাহিনী হত্যা করেছে বলে এরদোয়ান ঘোষণা দিয়েছেন। নিহতের নাম আবু হুসেইন আল-কুরাইশি। তিনি আইএস প্রধান। পূর্বসূরি নিহত হওয়ার পর গত বছর তিনি আইএসের দায়িত্ব নিয়েছিলেন।

গত বছর নভেম্বরে সিরিয়ার দক্ষিণাঞ্চলে এক অভিযানে আইএস এর তৎকালীন প্রধান আবু আল হাসান- আল-হাশেমি আল-কুরেশি নিহত হন। এরপরই আইএস এর দায়িত্ব গ্রহণ করেছিলেন আবু হুসেইন আল-কুরাইশি।

সিরিয়ার স্থানীয় এবং নিরাপত্তা সূত্রগুলো বলেছে, অভিযানটি চালানো হয়েছে সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর জান্দারিজে। শহরটি তুরস্ক সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীর নিয়ন্ত্রণে আছে। গত ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে শহরটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

টিআরটি তুর্ক সম্প্রচারমাধ্যমে এক সাক্ষাৎকারে এরদোয়ান জানান, শনিবার তুরস্কের এমআইটি গোয়েন্দা সংস্থার অভিযানে আইএস নেতাকে হত্যা করা হয়েছে। অবশ্য আইএস এখনও পর্যন্ত তুরস্কের এই অভিযান সম্পর্কে কোনও মন্তব্য করেনি।

প্রেসিডেন্ট এরদোয়ান জানান, এমআইটি গোয়েন্দা সংস্থা দীর্ঘদিন ধরে কুরাইশিকে অনুসরণ করেছে। বিস্তারিত কোনো তথ্য না দিয়ে এরদোয়ান বলেন, ‘কোনো বাছবিচার ছাড়াই আমরা সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে আমাদের লড়াই চালিয়ে যাব।’

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.