সংবাদ শিরোনাম
নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   নবীগঞ্জে ভুল অপারেশন করে শিশুর লিঙ্গ কর্তন-কেয়ার ডায়াগনস্টিক ঘেরাও  » «   সিলেটের উপশহরে মামার হাতে বাগিনা খুন  » «   ব্রাদার ইসরাইল আলী সাদেক জামিন নিতে এসে গ্রেপ্তার  » «   সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «  

তুরস্কের হামলায় সিরিয়ায় আইএস প্রধান নিহত

সিলেটপোস্ট ডেস্ক :: তুরস্কের সামরিক হামলায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রধান নেতা আবু হুসেইন আল-কুরাইশি নিহত হয়েছেন বলে দাবি করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। সোমবার (১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, সিরিয়ায় আইএসের সন্দেহভাজন নেতাকে তুর্কি বাহিনী হত্যা করেছে বলে এরদোয়ান ঘোষণা দিয়েছেন। নিহতের নাম আবু হুসেইন আল-কুরাইশি। তিনি আইএস প্রধান। পূর্বসূরি নিহত হওয়ার পর গত বছর তিনি আইএসের দায়িত্ব নিয়েছিলেন।

গত বছর নভেম্বরে সিরিয়ার দক্ষিণাঞ্চলে এক অভিযানে আইএস এর তৎকালীন প্রধান আবু আল হাসান- আল-হাশেমি আল-কুরেশি নিহত হন। এরপরই আইএস এর দায়িত্ব গ্রহণ করেছিলেন আবু হুসেইন আল-কুরাইশি।

সিরিয়ার স্থানীয় এবং নিরাপত্তা সূত্রগুলো বলেছে, অভিযানটি চালানো হয়েছে সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর জান্দারিজে। শহরটি তুরস্ক সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীর নিয়ন্ত্রণে আছে। গত ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে শহরটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

টিআরটি তুর্ক সম্প্রচারমাধ্যমে এক সাক্ষাৎকারে এরদোয়ান জানান, শনিবার তুরস্কের এমআইটি গোয়েন্দা সংস্থার অভিযানে আইএস নেতাকে হত্যা করা হয়েছে। অবশ্য আইএস এখনও পর্যন্ত তুরস্কের এই অভিযান সম্পর্কে কোনও মন্তব্য করেনি।

প্রেসিডেন্ট এরদোয়ান জানান, এমআইটি গোয়েন্দা সংস্থা দীর্ঘদিন ধরে কুরাইশিকে অনুসরণ করেছে। বিস্তারিত কোনো তথ্য না দিয়ে এরদোয়ান বলেন, ‘কোনো বাছবিচার ছাড়াই আমরা সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে আমাদের লড়াই চালিয়ে যাব।’

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.