সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

তুরস্কের হামলায় সিরিয়ায় আইএস প্রধান নিহত

সিলেটপোস্ট ডেস্ক :: তুরস্কের সামরিক হামলায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রধান নেতা আবু হুসেইন আল-কুরাইশি নিহত হয়েছেন বলে দাবি করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। সোমবার (১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, সিরিয়ায় আইএসের সন্দেহভাজন নেতাকে তুর্কি বাহিনী হত্যা করেছে বলে এরদোয়ান ঘোষণা দিয়েছেন। নিহতের নাম আবু হুসেইন আল-কুরাইশি। তিনি আইএস প্রধান। পূর্বসূরি নিহত হওয়ার পর গত বছর তিনি আইএসের দায়িত্ব নিয়েছিলেন।

গত বছর নভেম্বরে সিরিয়ার দক্ষিণাঞ্চলে এক অভিযানে আইএস এর তৎকালীন প্রধান আবু আল হাসান- আল-হাশেমি আল-কুরেশি নিহত হন। এরপরই আইএস এর দায়িত্ব গ্রহণ করেছিলেন আবু হুসেইন আল-কুরাইশি।

সিরিয়ার স্থানীয় এবং নিরাপত্তা সূত্রগুলো বলেছে, অভিযানটি চালানো হয়েছে সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর জান্দারিজে। শহরটি তুরস্ক সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীর নিয়ন্ত্রণে আছে। গত ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে শহরটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

টিআরটি তুর্ক সম্প্রচারমাধ্যমে এক সাক্ষাৎকারে এরদোয়ান জানান, শনিবার তুরস্কের এমআইটি গোয়েন্দা সংস্থার অভিযানে আইএস নেতাকে হত্যা করা হয়েছে। অবশ্য আইএস এখনও পর্যন্ত তুরস্কের এই অভিযান সম্পর্কে কোনও মন্তব্য করেনি।

প্রেসিডেন্ট এরদোয়ান জানান, এমআইটি গোয়েন্দা সংস্থা দীর্ঘদিন ধরে কুরাইশিকে অনুসরণ করেছে। বিস্তারিত কোনো তথ্য না দিয়ে এরদোয়ান বলেন, ‘কোনো বাছবিচার ছাড়াই আমরা সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে আমাদের লড়াই চালিয়ে যাব।’

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.